ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

সৌদি আরব ছেড়ে আবার ইউরোপে যাচ্ছেন বেনজেমা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১২, ১৮ জানুয়ারি ২০২৪   আপডেট: ২২:১৭, ১৮ জানুয়ারি ২০২৪
সৌদি আরব ছেড়ে আবার ইউরোপে যাচ্ছেন বেনজেমা

দুই হাজার বাইশ সালের ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমা ২০২৩ সালে সৌদি আরবের ক্লাব আল-ইত্তিহাদে যোগ দেন। বছরে ৮৮ মিলিয়ন পাউন্ড চুক্তিতে তিন বছরের জন্য তিনি সৌদির ক্লাবটিতে যান রিয়াল মাদ্রিদ থেকে। সে অনুযায়ী তার চুক্তির মেয়াদ এখনও দুই বছর আছে।

কিন্তু তাতে কি! বেনজেমা আবারও ইউরোপে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন। কারণ, মরুর দেশটিতে তিনি সুখী নন। এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনাল ও চেলসির তাদের ফিনিশিংয়ে শক্তি বাড়াতে একজন স্ট্রাইকার দরকার। তারাও নজর রাখছে ফরাসি তারকার দিকে। তাইতো সবকিছু ঠিকঠাক থাকলে চলতি মাসেই তিনি ইউরোপে পাড়ি জমাতে চান।

কিন্তু চেলসি ও আর্সেনালের কি বেনজেমাকে কেনার মতো আর্থিক সামর্থ আছে? তার মতো একজনকে কিনতে গেলে তারা যে আর কোথাও টাকা খরচ করতে পারবে না। এটি মেনেই রিয়ালের সাবেক স্ট্রাইকারকে নিতে ঝুঁকি নিতে হবে।

এদিকে আল-ইত্তিহাদ তাকে ধারে কিংবা স্থায়ীভাবে এই মাসেই ছাড়তে চাচ্ছে না। তাইতো ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার সমঝোতার পথে হাঁটছেন।

আল-আত্তিহাদ গেল মৌসুমে শিরোপা জিতেছিল। তবে এই মৌসুমে সুবিধা করতে পারেনি তারা। বর্তমানে সৌদি প্রো লিগের পয়েন্ট টেবিলে তারা আছেন সপ্তম স্থানে। শীর্ষে থাকা আল-হিলালের চেয়ে পিছিয়ে আছে ২৫ পয়েন্টে!

আল-ইত্তিহাদে যোগ দেওয়ার পর থেকে এ পর্যন্ত ২৪ ম্যাচ খেলে বেনজেমা গোল করেছেন ১৫টি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়