ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মামলা বেনজেমার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ১৭ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৩১, ১৭ জানুয়ারি ২০২৪
ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মামলা বেনজেমার

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিনের বিরুদ্ধে মামলা করেছেন করিম বেনজেমা। মানহানির অভিযোগে এনে মামলা দায়ের করেছেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলার নিন্দা জানালে দারমানিন মুসলিম ব্রাদারহুডের সঙ্গে বেনজেমার সম্পৃক্ততার অভিযোগ এনেছিলেন। 

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) বেনজেমার আইনজীবী হিউজ ভিগিয়ের ফ্রান্সের বিশেষ আদালত কোর্ট ডি জাস্টিসে এই মামলা দায়ের করেছেন। এই আদালতে দেশটির মন্ত্রীদের আইনি অভিযোগ সংক্রান্ত বিষয়ের বিচার-কার্যক্রম সম্পন্ন করা হয়। 

এর আগে গত ফিলিস্তিনের গাজায় নির্বিচার বোমাবর্ষণ শুরু করে ইসরায়েল। এ নিয়ে বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রতিবাদের ঝড় উঠলে তাতে বেনজেমাও শামিল হন। আল ইত্তিফাকের এই ফুটবলার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে লেখেন, ‘আমাদের সমস্ত প্রার্থনা গাজার বাসিন্দাদের জন্য, যারা আবারও এই অন্যায় বোমা হামলার শিকার হচ্ছে, যেখানে কোনো নারী বা শিশু রেহাই পাচ্ছে না।’

বেনজেমার এমন বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেন দারমানিন। তিনি সিনিউজ চ্যানেলে বলেন, ‘তার (বেনজেমা) সঙ্গে “মুসলিম ব্রাদারহুডের” সম্পৃক্ততা আছে। ’ এর আগেও বেনজেমার বিরুদ্ধে জাতীয় সংগীত না গাওয়া এবং ধর্মান্তরকরণ প্রচেষ্টার অভিযোগও এনেছিলেন দারমানিন।

বেনজেমা অবশ্য প্রথমে দারমানিনকে সতর্ক করে দিয়েছিলেন। তাতেও কাজ না হওয়ায় এবার হাঁটলেন আইনি পথে। মামলায় বেনজেমা বলেছেন, ‘মুসলিম ব্রাদার সংগঠনের সঙ্গে ন্যূনতম সম্পৃক্ততাও কখনোই ছিল না, এমনকি সংগঠনটির সদস্য দাবিদার কারও সম্পর্কে কোনো ধারণাও নেই।’

উল্লেখ্য যে, মুসলিম ব্রাদারহুড কায়রোভিত্তিক ইসলামি সংগঠন, যা বর্তমানে মিশরে নিষিদ্ধ। অনেকে এটাকে জঙ্গী সংগঠনও বলে থাকেন। যাদের কার্যক্রম মিশরে বন্ধ হলেও সারা বিশ্বজুড়ে শাখা-প্রশাখা ছড়িয়ে আছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়