ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

‘সালাহ মিশরের জন্য কিছুই করেনি’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২১ জুন ২০২২  
‘সালাহ মিশরের জন্য কিছুই করেনি’

নিজ দেশে আইকন মোহাম্মদ সালাহ। আন্তর্জাতিক ফুটবলে বড় কোনো ছাপ না রাখলেও মিশরের স্বীকৃত তারকা খেলোয়াড় তিনি। কিন্তু এতটা মর্যাদা পাওয়ার মতো কিছুই করেননি তিনি, দাবি সাবেক ফারাও কোচ হাসান শেহাতা।

২০০৬ থেকে ২০১০ সাল পর্যন্ত টানা তিনটি আফ্রিকান নেশনস কাপ জয়ী কোচ শেহাতা। ২০১১ সালে সালাহর জাতীয় দলে অভিষেকের ঠিক আগে চাকরি ছাড়েন তিনি। তার মতে, যতটা সাফল্য এনে দেওয়া উচিত ছিল দেশকে, সেটা দিতে পারেননি সালাহ।

ইজিপ্ট ইন্ডিপেন্ডেন্টকে শেহাতা বললেন, ‘আমি এটা বলার জন্য দুঃখিত, কিন্তু মোহাম্মদ সালাহ জাতীয় দলের জন্য কিছুই করেনি। তার উচিত ছিল আরও অনেক ভালো কিছু করা। যখন সে দেশের জন্য খেলে তখন তাকে অব্যশই আরও কিছু দিতে হবে।’

সাবেক কোচ আরও বললেন, ‘যদিও সে খেলোয়াড় বাছাই করতে পারে না কিন্তু তার উচিত কর্মকর্তাদের বলা যে এখানকার খেলোয়াড় ইংল্যান্ডের মতো খেলোয়াড় নয়। তাই সালাহর জন্য জায়গা বের করার পথ খুঁজতে হবে কোচদের। আমাদের অবশ্যই এমন কিছু খেলোয়াড় খুঁজতে হবে যারা তাকে মাঠে সঠিকভাবে খেলতে সহায়তা করতে পারে।’

এই সালাহর পারফরম্যান্সে ভর করে ১৯৯০ সালের পর ২০১৮ সালে প্রথম বিশ্বকাপ খেলে মিশর। পাঁচ গোল করেন তিনি বাছাইপর্বে। কিন্তু এবার জোড়া ধাক্কা খেয়েছেন এই ফরোয়ার্ড। বিশ্বকাপে উঠতে ব্যর্থ হয়েছে তার দল এবং নেশনস কাপের ফাইনালে হেরে গেছেন ক্যামেরুনের কাছে।

দলগত সাফল্য না পেলেও ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে নিজেকে এগিয়ে নিচ্ছেন সালাহ। ৮৫ ম্যাচে ৪৭ গোল করে দেশের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে তিনি। ১৭৫ ম্যাচে ৬৮ গোল করে সবার উপরে লিজেন্ডারি হোসাম হাসান। ২০২৬ বিশ্বকাপে দলকে তোলার মিশনে হয়তো সেই সংখ্যাটা ছাড়িয়ে যাবেন সালাহ।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়