ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

১ কোটি রুপি করে পাবেন পাকিস্তান জুনিয়র লিগের মেন্টররা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ১ জুলাই ২০২২   আপডেট: ১৭:৪৯, ১ জুলাই ২০২২
১ কোটি রুপি করে পাবেন পাকিস্তান জুনিয়র লিগের মেন্টররা

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজার নতুন প্রজেক্ট ‘পাকিস্তান জুনিয়র লিগ (পিজেএল)’। যেটা ১ অক্টোবর থেকে শুরু হবে। এই জুনিয়র লিগের মেন্টর হিসেবে আছেন কিংবদন্তি জাভেদ মিঁয়াদাদ। আর টিম মেন্টর হিসেবে আছেন শহীদ আফ্রিদি, শোয়েব মালিক ও ড্যারেন স্যামির মতো কিংবদন্তিরা।

জানা গেছে, এই চারজন মেন্টরের প্রত্যেকে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছ থেকে ৫০ হাজার ডলার তথা ১ কোটি রুপি করে পাবেন। এছাড়া প্রত্যেকটা দল থেকেও তারা প্রায় সমপরিমাণ অর্থ পাবেন। সব মিলিয়ে চারজন মেন্টর মোট ৭ কোটি রুপি পাবেন মাত্র দুই সপ্তাহের এই ইভেন্ট থেকে।

মেন্টরদের অর্থ প্রদানের বিষয়ে পিসিবি’র মিডিয়া ডিরেক্টর সামি উল হাসান জানিয়েছেন, মেন্টরদের কি পরিমাণ রুপি দেওয়া হবে সেটা মেন্টর ও পিসিবি’র মধ্যে সীমাবদ্ধ থাকবে। এর বেশি কিছু তিনি বলতে চাননি।

অবশ্য মেন্টররা লিগের ভ্যালু বাড়ানোর পাশাপাশি বাণিজ্যিক ভ্যালুও বাড়াবেন। যাতে করে এই লিগের বিষয়ে সাধারণ দর্শকদের আগ্রহ বাড়ে এবং পৃষ্ঠপোষকতাও পাওয়া যায়।

একই সময়ে বিশ্বকাপ শুরু হওয়ায় বিদেশি মেন্টর পাওয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের জন্য কিছুটা চ্যালেঞ্জিং ছিল। শেষ পর্যন্ত তারা স্যামিকে চুক্তিবদ্ধ করতে পারে। অন্যদিকে আফ্রিদি ও শোয়েব মালিককে যুক্ত করে তারা। 

এই লিগের সঙ্গে যুক্ত থাকতে ইতোমধ্যে ২৪টি করপোরেট প্রতিষ্ঠান আগ্রহ দেখিয়েছে। তাদের মধ্যে কেউ কেউ দল কিনতে চাইলেও অন্যরা ভিন্নভাবে যুক্ত থাকতে চায়। 

১৫ থেকে ১৯ বছর বয়সী ক্রিকেটারদের নিয়ে এই লিগের নিলাম অনুষ্ঠিত হবে। নিলামে দেশি ক্রিকেটারদের পাশাপাশি বিদেশিরাও অংশ নিতে পারবেন। মোট ছয়টি ফ্র্যাঞ্চাইজি নিয়ে পাকিস্তানের ছয়টি শহরের নামে দল গঠন করা হবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়