ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

মুশফিকের মাথায় আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ২৮ জুলাই ২০২২   আপডেট: ১৫:৪২, ২৮ জুলাই ২০২২
মুশফিকের মাথায় আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলের ক্যাপ

২০২১ সালের আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলের একাদশে ছিল বাংলাদেশি ক্রিকেটারদের আধিপত্য। সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মোস্তাফিজুর রহমান এই দলে জায়গা পান। এই অর্জনের স্বীকৃতি হিসেবে বৃহস্পতিবার বিশেষ ক্যাপ পেলেন মুশফিক। সোশ্যাল মিডিয়ায় ক্যাপটি পরে ছবি পোস্ট করেছেন তিনি।

গত জানুয়ারিতে আইসিসি এক ঘোষণায় বর্ষসেরা ওয়ানডে দল প্রকাশ করেছিল। সেই খবরটি পুরোনো, তারই স্মারক ক্যাপটি হাতে পেয়েছেন মুশফিক। হাস্যোজ্জ্বল ছবি পোস্ট করে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ’। আইসিসির লোগো সংবলিত ওই ক্যাপে লেখা, 'আইসিসি ওডিআই টিম অব দ্য ইয়ার।'

পুরুষদের ৫০ ওভারের ক্রিকেটে ২০২১ সালের পারফরম্যান্স বিবেচনায় এই দল সাজানো হয়। 

উইকেটকিপিংয়ে মুশফিককে গত বছর খুব একটা দেখা না গেলেও বর্ষসেরা দলে তার হাতেই দেওয়া হয়েছে কিপিং গ্লাভস। গত বছর বাংলাদেশের সাফল্যে দারুণ অবদান রাখেন তিনি। ৯ ম্যাচ খেলে ব্যাটিংয়ে এক সেঞ্চুরিতে রান করেছেন ৪০৭, গড় ৫৮.১৪।

ওয়ানডের একাদশে বাংলাদেশ থেকেই সবচেয়ে বেশি ক্রিকেটারের জায়গা হয়েছিল। পাকিস্তান, আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা থেকে দুজন করে আছেন এই দলে, যার নেতৃত্ব পাকিস্তানের বাবর আজমের কাঁধে।

বর্ষসেরা ওয়ানডে দল: পল স্টার্লিং, জান্নেমান মালান, বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, রাসি ফন ডার ডুসেন, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ওয়ানিন্দু হাসারাঙ্গা, মোস্তাফিজুর রহমান, সিমি সিং ও দুষ্মন্ত চামিরা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়