ঢাকা     বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৪ ১৪২৯ ||  ০২ রবিউল আউয়াল ১৪১৪

সাকিব না থাকলে এশিয়া কাপে মাহমুদউল্লাহ অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ১১ আগস্ট ২০২২  
সাকিব না থাকলে এশিয়া কাপে মাহমুদউল্লাহ অধিনায়ক

বেট উইনার নিউজের সঙ্গে সাকিব আল হাসানের চুক্তি সাংঘর্ষিক হওয়ায় তাকে চুক্তি বাতিল করতে বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বেটিং সংক্রান্ত যে কোনও কিছুতেই বিসিবির কড়া নিষেধাজ্ঞা। এমনকি দেশের আইনেও তা নিষিদ্ধ। বেট উইনার নিউজ বেটিং সংস্থা বেট উইনারের অঙ্গপ্রতিষ্ঠান। 

নিজেদের ভাবমূর্তির কথা চিন্তা করে এই চুক্তি থেকে সাকিবকে সরে আসতে বলেছে বোর্ড। কিন্ত সাকিব নিজের সিদ্ধান্তে অটল। এই চুক্তিতে কোনও ভুল দেখেন না তিনি। আর বোর্ড নিজেদের সিদ্ধান্তে অনড়। জুয়া সংক্রান্ত যে কোনও কাজে জিরো টলারেন্স দেখাবে বিসিবি। 

এজন্য প্রয়োজনে সাকিবকে ছাড়াই এশিয়া কাপে খেলবে বাংলাদেশ। আজ বিসিবি এশিয়া কাপের দল ঘোষণা করবে। সাকিবকে এশিয়া কাপে না রাখলে বিসিবি ফের মাহমুদউল্লাহকে অধিনায়ক হিসেবে বেছে নেবে। কোনও উপায় না পেয়েই মাহমুদউল্লাকে বেছে নিতে হচ্ছে বিসিবিকে। 

কাজী নুরুল হাসান সোহান ইনজুরিতে। এশিয়া কাপ খেলা হচ্ছে না তার। লিটন দাসও খেলতে পারবেন না। জিম্বাবুয়েতে শেষ টি-টোয়েন্টিতে দলকে নেতৃত্ব দিয়েছিলেন মোসাদ্দেক হোসেন। কিন্তু তাকে বড় পরিসরে দায়িত্ব দিতে অপরাগ বিসিবি। আর কেউ না থাকায় মাহমুদউল্লাহকেই বেছে নেবে বিসিবি। এদিকে মুশফিকুর রহিমকে ফেরানো হচ্ছে এশিয়া কাপে। 

এশিয়া কাপের জন্য নির্বাচকরা দুটি দল প্রস্তুত করেছে। একটিতে সাকিবকে রেখে, অন্যটি তাকে বাদ দিয়ে। বিসিবি সাকিবের সিদ্ধান্ত জানানোর পর ঘোষণা করা হবে ১৫ সদস্যের দল।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়