ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

শীর্ষে ব্যবধান বাড়ালো রিয়াল, দুইয়ে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:৪৭, ৪ সেপ্টেম্বর ২০২২
শীর্ষে ব্যবধান বাড়ালো রিয়াল, দুইয়ে বার্সেলোনা

রদ্রিগো করেন জয়সূচক গোল

লা লিগায় জয় অব্যাহত রেখেছে রিয়াল মাদ্রিদ। শনিবার রিয়াল বেটিসকে ২-১ গোলে হারিয়েছে তারা। একই দিন সেভিয়ার মাঠে ৩-০ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা।

এই মৌসুমের একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচের সবগুলো জিতেছে রিয়াল। ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে বর্তমান চ্যাম্পিয়নরা। এদিকে বার্সা দারুণ এক জয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে গেছে, রিয়ালের চেয়ে মাত্র ২ পয়েন্ট পেছনে তারা।

রিয়ালের এগিয়ে যেতে খুব বেশি সময় লাগেনি। ডেভিড আলাবার লম্বা পাস থেকে বল পান ভিনিসিউস জুনিয়র, নবম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বেটিস গোলকিপার রুই সিলবার মাথার উপর দিয়ে বল তুলে দিলে জালে জড়ান।

৮ মিনিট পর বেটিস জবাব দেয় রিয়ালেরই অ্যাকাডেমির ছাত্র সার্জিও কানালসের সমতা সূচক গোলে। থিবো কোর্তোয়ার পায়ের ফাঁক দিয়ে লক্ষ্যভেদ করেন তিনি।

লিগের চার ম্যাচে পাঁচ গোল লেভানডোভস্কির

কার্লো আনচেলত্তির দল লিড নিতে মরিয়া ছিল। কয়েকটি সুযোগ নষ্ট করার পর তারা ৬৫তম মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়। ফেডেরিকো ভালভার্দের ক্রস থেকে ২-১ করেন রদ্রিগো।

ম্যাচ শেষে জয়সূচক গোল করা এই ব্রাজিলিয়ান বলেছেন, ‘আমরা খুশি, কিন্তু এটা তো মৌসুমের কেবল শুরু। আমাদের উন্নতি করে যেতে হবে।’

এদিকে বার্সার জয়ে আবারও গোলের দেখা পেয়েছেন রবার্ট লেভানদোভস্কি। চার লিগ ম্যাচে পঞ্চম গোল করেন তিনি ৩৬ মিনিটে। এছাড়া রাফিনহা ও এরিক গার্সিয়া করেন অন্য দুটি গোল।

ম্যাচ শেষে রাফিনহা বলেছেন, ‘এটা ছিল কঠিন ম্যাচ  কিন্তু আমরা আমাদের গেমপ্ল্যান প্রয়োগ করতে পেরেছি। যে স্টাইলে আমরা নতুন মৌসুমে নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়