ঢাকা     সোমবার   ০৫ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২১ ১৪২৯ ||  ০৯ জমাদিউল আউয়াল ১৪১৪

‘এক ছক্কায় সাব্বির দেখিয়ে দিয়েছে, ব্যাট হাতে কী করতে পারে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৩, ২৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:৫৭, ২৮ সেপ্টেম্বর ২০২২
‘এক ছক্কায় সাব্বির দেখিয়ে দিয়েছে, ব্যাট হাতে কী করতে পারে’

ব্যাট হাতে এখনও চেনা ছন্দে দেখা যায়নি সাব্বির রহমানকে। ওপেনিংয়ে নেমে তিন ম্যাচেই ব্যর্থ  বাংলাদেশের এই ডানহাতি ব্যাটসম্যান। প্রথম জুটিতে তার অন্য সঙ্গী ওপেনার মেহেদী হাসান মিরাজ আস্থার প্রতিদান যেভাবে দিয়েছেন, সেই তুলনায় সাব্বির ব্যাট হাতে ভরসা হয়ে উঠতে পারেননি। 

তবে সাব্বিরের ওপর এখনও আস্থা কমেনি টিম ম্যানেজমেন্টের। ব্যাটিং পরামর্শক জেমি সিডন্সের কথাতেই তা পরিষ্কার। আরব আমিরাতের বিপক্ষে সাব্বির মাত্র ১২ রানে আউট হলেও সেখানে ফ্রি হিটে একটি ছয় মেরেছিলেন। সেই শটেই যেন মন্ত্রমুগ্ধ সিডন্স। 

সিডন্স বলেন, 'সাব্বির এখনও ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছে। আজকে সে একটি শট (ছয় মারা) খেলে দেখিয়ে দিয়েছে, ব্যাট হাতে কী করতে পারে। আমরা এমন কিছু আরও বেশি দেখতে চাই।'

সাবির আলিকে ইনিংসের তৃতীয় ওভারে মিড উইকেট দিয়ে ছয় হাঁকান সাব্বির। বলটি ফ্রি হিট ছিল। পরের ওভারে অবশ্য আউট হন এলবিডব্লিউ হয়ে। ৯ বলে ১২ রান করেন সাব্বির। এর আগের দুই ম্যাচে এক অঙ্কের ঘর পেরোতে পারেননি। এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ রানের পর আমিরাত সিরিজের প্রথম ম্যাচে আউট হন শূন্য রানে। 

খারাপ ফর্মে থাকলেও সিডন্সের কথায় পরিষ্কার, সাব্বিরকে আরও সময় দেওয়া হবে। তবে মিরাজের ব্যাটিংয়ে দারুণ খুশি এই অস্ট্রেলিয়ান কোচ, 'তবে মিরাজ বেশ ভালোভাবে এগিয়ে এসেছে। ওর আত্মবিশ্বাস এখন উঁচুতে। আমি ওকে টেস্ট ও ওয়ানডেতে দেখেছি ভালো ব্যাট করতে। সে এখন যা করছে, সেটা যে সে পারবে আমি জানতাম। এখন শুধু ওকে বাড়তি লাইসেন্স দেওয়া হয়েছে টপঅর্ডারে নেমে শট খেলার। সে দারুণ করছে।'

মিরাজ ওপেনিংয়ে নেমে তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচেই দারুণ ব্যাটিং করেন। শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে তার ৩৮ রানের ঝড়ো ইনিংসে দারুণ শুরু পায় বাংলাদেশ। আর আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচে করেন ৪৬ রান। অল্পের জন্য হাফ সেঞ্চুরি না পেলেও এটি তার ক্যারিয়ার সেরা ইনিংস। 

আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচে ১৫৮ রান করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে আসে ১৬৯ রান। প্রথম ম্যাচে ৭ রানে ঘাম ঝরানো জয় এলেও দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছে ৩২ রানে।  সব মিলিয়ে দলের ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে খুশি সিডন্স। 

তিনি বলেন, 'আমরা এখানে দেখলাম, আমরা এশিয়া কাপেও দেখেছিলাম। আমরা খুব ভালো ব্যাটিং করেছি। হয়তো বোলিংয়ে কিছু উন্নতি করতে হবে, যা এই সিরিজে আমরা খুব ভালো করেছি। আমরা দারুণ বোলিং করেছি। বিশেষ করে আজকে (মঙ্গলবার)।'

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়