ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

মালয়েশিয়া বধে ইতিবাচক বাংলাদেশের মেয়েরা 

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ৬ অক্টোবর ২০২২  
মালয়েশিয়া বধে ইতিবাচক বাংলাদেশের মেয়েরা 

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে হার এখনো দগদগে। ধাক্কা খেলেও দ্রুত মানিয়ে নেওয়ার চেষ্টা করেছে বাংলাদেশের মেয়েরা। তাছাড়া যেকোনো উপায়ই নেই! এক হারের শোকে নিমজ্জিত থাকলেতো আখেরে হারাতে হবে টুর্নামেন্টটাই।

এবার বাংলাদেশের সামনে মালয়েশিয়া।বৃহস্পতিবার দুপুর ১টা ৩০ মিনিটে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলাটি শুরু হবে। এতদিন ধরে আউটারের গ্রাউন্ড টুতে খেলা হলেও আজ থেকে হচ্ছে মূল মাঠেই।

নারী এশিয়া কাপে সবচেয়ে আলোচিত বিষয় উইকেট। সিলেটের মাঠে মেয়েদের ঘর বাড়ি হলেও হঠাৎ করে যেন দুর্বোধ্য হয়ে যায়। আপাতত স্বস্তির এই মাঠে আর খেলা হচ্ছে না।

স্পিনার সানজিদা আক্তার মেঘলাও তেমন আশা করছেন। 'সকালে যখন খেলি, বৃষ্টি ও কুয়াশা থাকে, মাঠে ফিল্ড আরেকটু গ্রেসি থাকে। সেক্ষেত্রে লাঞ্চের পর যখন আমরা খেলবো, উইকেট আলাদা থাকবে, রোদ থাকবে। আশা করা যায় তখন উইকেট একটু ফ্ল্যাট হবে।'

শক্তি ও সামর্থ্যের বিচারে বাংলাদেশ মালয়েশিয়া থেকে অনেক এগিয়ে। ঘরের মাঠ বিচার করলে নিগার সুলতানা জ্যোতির দল আরও এগিয়ে যাবে। তবে খেলতে হবে সেরাটা। না হয় ঘটতে পারে অঘটনও। 

সানজিদাও বলছেন তেমনই। ‘আসলে প্রতিপক্ষ ছোট বা বড় করে দেখার উপায় নেই। কারণ এটা গুরুত্বপূর্ণ। সবাই জেতার জন্য এসেছে। আমাদের লক্ষ্য থাকবে প্রতিপক্ষ যেই হোক ভালোটা দিয়ে শুরু ও শেষ করতে চাই।’

এর আগে মালয়েশিয়ার বিপক্ষে দুবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। শেষবার কমনওয়েলথ গেমসে। দুবারই জয় পেয়েছে লাল সবুজের মেয়েরা। পাকিস্তানের বিপক্ষে হারের ধাক্কা ভুলে জয়ের ধারায় ফিরতে ইতিবাচক স্বাগতিক দল। 

বাংলাদেশ এই ম্যাচে পেসার জাহানারা আলমকে নিয়ে নামতে পারে। আকাশে হালকা মেঘ থাকলেও ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা নেই। মেয়েরা কি পারবে ম্যাচটা নিজেদের করে নিতে? 

সিলেট/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়