ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাটলার, নেই কোনও বাংলাদেশি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ১৪ নভেম্বর ২০২২   আপডেট: ১২:২৯, ১৪ নভেম্বর ২০২২
বিশ্বকাপের সেরা দলের অধিনায়ক বাটলার, নেই কোনও বাংলাদেশি

ছয়টি ভিন্ন দেশের খেলোয়াড়দের নিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা দল নির্বাচিত হয়েছে। সদ্য শেষ হওয়া এই আসরের সবচেয়ে ভ্যালুয়েবল টিমের নেতৃত্বে চ্যাম্পিয়ন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। বাংলাদেশের কোনও ক্রিকেট এই দলে জায়গা করে নিতে পারেননি। দারুণ পারফরম্যান্স করেও শক্তিশালী পেস বিভাগে নাম ওঠাতে পারেননি তাসকিন আহমেদ।

চ্যাম্পিয়ন ইংল্যান্ড, রানার্সআপ পাকিস্তান, সেমিফাইনালিস্ট ভারত ও নিউ জিল্যান্ডের সঙ্গে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার খেলোয়াড়রা টুর্নামেন্ট সেরা দলে নাম লিখেছেন।

ইংল্যান্ডকে দ্বিতীয় বিশ্বকাপ জেতানো অধিনায়ক, উইকেটকিপার ও ওপেনার বাটলারের সঙ্গে তার সতীর্থ অ্যালেক্স হেলস, সিমার স্যাম কারান ও মার্ক উড এই তালিকায় আছেন।

নিউ জিল্যান্ডের তারকা গ্লেন ফিলিপস, টুর্নামেন্টের শীর্ষ ব্যাটসম্যান ভারতের বিরাট কোহলি, পাকিস্তানের বাঁহাতি পেসার শাহীন শাহ আফ্রিদি ও জিম্বাবুয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা জায়গা করে নিয়েছেন আসরের সেরা একাদশে। দক্ষিণ আফ্রিকা থেকে শুধুমাত্র আনরিখ নর্কিয়ে এই দলে। দ্বাদশ খেলোয়াড় হিসেবে নাম আছে ভারতের হার্দিক পান্ডিয়ার।

এই একাদশে এক নম্বর ব্যাটসম্যান হেলস। বিশ্বকাপে তিনি ৪২.৪০ গড়ে ২১২ রান করেছেন। ৪৫ গড়ে ২২৫ রান ও ৯ ডিসমিসাল নিয়ে ওপেনিংয়ে তার সঙ্গী বাটলার। ৯৮.৬৬ গড়ে ২৯৬ রান কোহলির। সূর্যকুমার যাদব ৫৯.৭৫ গড়ে ২৩৯ রান করে চার নম্বর ব্যাটসম্যান। 

মিডল অর্ডারে আছেন ফিলিপস। নিউ জিল্যান্ডের এই ব্যাটসম্যান ৪০.২০ গড়ে করেছেন ২০১ রান। একাদশে দুই অলরাউন্ডার রাজা ও শাদাব। জিম্বাবুয়ান তারকা ২৭.৩৭ গড়ে ২১৯ রান ও বল হাতে ১৫.৬০ গড়ে ১০ উইকেট নেন। ২৪.৫০ গড়ে ৯৮ রান ও ১৫.০০ গড়ে ১১ উইকেট নিয়েছেন শাদাব।

শাদাব ও রাজা আছেন স্পিনার হিসেবে। টুর্নামেন্ট ও ফাইনালের সেরা কারান ১৩ উইকেট নিয়ে পেস আক্রমণের নেতৃত্বে। তার সঙ্গে আছেন নর্কিয়ে (১১), মার্ক উড (৯) ও আফ্রিদি (১১)। 

বিশ্বকাপের সেরা একাদশ (ব্যাটিং অর্ডার অনুযায়ী): অ্যালেক্স হেলস (ইংল্যান্ড), জস বাটলার (অধিনায়ক/উইকেটকিপার) (ইংল্যান্ড), বিরাট কোহলি (ভারত), সূর্যকুমার যাদব (ভারত), গ্লেন ফিলিপস (নিউ জিল্যান্ড), সিকান্দার রাজা (জিম্বাবুয়ে), শাদাব খান (পাকিস্তান), স্যাম কারান (ইংল্যান্ড), আনরিখ নর্কিয়ে (দক্ষিণ আফ্রিকা), মার্ক উড (ইংল্যান্ড), শাহীন শাহ আফ্রিদি (পাকিস্তান); দ্বাদশ: হার্দিক পান্ডিয়া (ভারত)।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়