ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

চট্টগ্রাম-সিলেটের লড়াই দিয়ে শুরু হবে বিপিএল, ৪৬ ম্যাচের সূচি ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ২৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ২০:৫৭, ২৪ ডিসেম্বর ২০২২
চট্টগ্রাম-সিলেটের লড়াই দিয়ে শুরু হবে বিপিএল, ৪৬ ম্যাচের সূচি ঘোষণা

নতুন বছরে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ তথা বিপিএলের নবম আসর। আজ শনিবার বিপিএল-২০২৩ এর পরিমার্জিত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

সূচি অনুযায়ী ৬ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট স্ট্রাইকার্সের ম্যাচ দিয়ে ঢাকায় শুরু হবে বিপিএল। আর ১৬ ফেব্রুয়ারি শেষ হবে এই আসর। ১৭ ফেব্রুয়ারি রাখা হয়েছে রিজার্ভ ডে হিসেবে।

এবার তিন ভেন্যুতে হবে বিপিএল। ভেন্যুগুলো হলো ঢাকা, চট্টগ্রাম ও সিলেট। প্রতিদিন রয়েছে দুইটি করে ম্যাচ। দুপুরের ম্যাচ শুরু হবে আড়াইটায়। আর রাতের ম্যাচ শুরু হবে সন্ধ্যা সোয়া ৭টায়।

৬ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত ঢাকা পর্বে হবে ৮টি ম্যাচ। এরপর ১৩ জানুয়ারি থেকে শুরু হবে চট্টগ্রাম পর্বের খেলা। ২০ জানুয়ারি পর্যন্ত সেখানে হবে মোট ১২টি ম্যাচ।

চট্টগ্রাম থেকে বিপিএল আবার ফিরবে ঢাকায়। ২৩ ও ২৪ জানুয়ারি হবে চারটি ম্যাচ। ২৭ জানুয়ারি থেকে বিপিএল শুরু হবে সিলেটে। ৩১ জানুয়ারি পর্যন্ত সেখানে হবে মোট ৮টি ম্যাচ।

এরপর ৩ ফেব্রুয়ারি থেকে বিপিএল ঢাকায় ফিরে ১৬ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে। ১২ ফেব্রুয়ারি প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ অনুষ্ঠিত হবে। এরপর ১৪ ফেব্রুয়ারি হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। ১৬ ফেব্রুয়ারি হবে ফাইনাল।

::দেখে নিন বিপিএলের বিস্তারিত সূচি::

 

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়