ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কেরির সেঞ্চুরি, ভাঙা আঙুলে গ্রিনের ফিফটিতে অস্ট্রেলিয়ার রান উৎসব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ২৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৪:৪৩, ২৮ ডিসেম্বর ২০২২
কেরির সেঞ্চুরি, ভাঙা আঙুলে গ্রিনের ফিফটিতে অস্ট্রেলিয়ার রান উৎসব

কতটা নিবেদন থাকলে এমনটা করা যায়? ভাঙা আঙুল নিয়ে ক‌্যামেরন গ্রিন ২২ গজে ব‌্যাটিং করলেন চার ঘণ্টারও বেশি সময়। চলমান মেলবোর্ন টেস্টের পর সিডনি টেস্ট খেলতে পারবেন না। এই টেস্টে বোলিংও করতে পারবেন না। কিন্তু দল ও নিজের জন‌্য গ্রিন ব‌্যাটিং করলেন ভাঙা আঙুল নিয়ে। 

উইকেট আকড়ে তুললেন ৫১ রান। গ্রিনের লড়াইয়ের দিনে ব‌্যাট হাতে সেঞ্চুরি পেয়েছেন অ‌্যালেক্স ক‌্যারি। নয় বছর পর অস্ট্রেলিয়ার কোনো উইকেট কিপার ব‌্যাটসম‌্যানের সেঞ্চুরি পাওয়ার দিনে রানের পাহাড় গড়েছে স্বাগতিকরা। ৮ উইকেটে ৫৭৫ রানে ইনিংস ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। এর আগে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে করে মাত্র ১৮৯ রান। 

৩৮৬ রানের লিড পায় অস্ট্রেলিয়া। পিছিয়ে থেকে ব‌্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা ১ উইকেটে ১৫ রানে তৃতীয় দিন শেষ করেছে। ডিল এলগার শূন‌্য রানে ড্রেসিংরুমে ফিরেছেন। শার্ল এরডিই ৭ ও থেনুস ডি ব্রুন ৬ রানে অপরাজিত আছেন।

৯ রানে দিনের খেলা শুরু করেছিলেন ক‌্যারি। তার সঙ্গে ছিলেন ত্রেভিস হেড (৪৮) । স্কোরবোর্ডে ২ রান যোগ করতেই হেড নরকিয়ের বলে আউট হন। সেখান থেকে জুটি গড়েন গ্রিন ও ক‌্যারি। তাদের ১১২ রানের জুটিতে অস্ট্রেলিয়ার রান চূঁড়ায় যায়।

বাঁহাতি ব‌্যাটসম‌্যান ক‌্যারি ১৪৯ বলে ১১১ রান করেন ১৩ বাউন্ডারিতে। গ্রিন ২২৪ মিনিট ক্রিজে থেকে ১১৭ বল মোকাবেলা করেন। ৫১ রান করেন ৫ বাউন্ডারিতে। এছাড়া নাথান লায়ন ২৫ ও স্টার্ক ১০ রান তুলে অবদান রাখেন। সফরকারীদের হয়ে নরকিয়ে ৯২ রানে নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট পেয়েছেন রাবাদা। 

পিছিয়ে থেকে ব‌্যাটিংয়ে নেমে দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওভারে অধিনায়ক ডিন এলগারের উইকেট হারায়। কামিন্সের বলে উইকেটের পেছনে ক‌্যারির হাতে ক‌্যাচ দেন এলগার। এই টেস্টের নাটাই অস্ট্রেলিয়ার হাতে। ম‌্যাচে ফল পেতে সফরকারীদের অভাবনীয় ব‌্যাটিং করতে হবে। নয়তো বছরের শেষটা পরাজয় দিয়েই করতে হবে তাদের। 

 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়