ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

কর্মকর্তাদের অস্বাভাবিক বেতন, দেউলিয়া হয়ে যাবে পিসিবি!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৬, ১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৯:৫০, ১ জানুয়ারি ২০২৩
কর্মকর্তাদের অস্বাভাবিক বেতন, দেউলিয়া হয়ে যাবে পিসিবি!

রমিজ রাজাকে সরিয়ে দেওয়ার পর পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ঢেলে সাজাচ্ছেন নতুন প্রেসিডেন্ট নাজাম শেঠি। তিনি দায়িত্ব নেওয়ার পর পর শহীদ আফ্রিদিকে প্রধান করে নির্বাচক কমিটি গঠন করেছেন। কিন্তু দায়িত্ব নেওয়ার পর পিসিবি’র কর্মকর্তাদের বেতন দেখে চোখ কপালে উঠেছে তার।

পিসিবি’র প্রধান নির্বাহী ফয়সাল হাসনাইন মাসে বেতন পান ২৫ লাখ ৯৩ হাজার ৭৫০ রূপি। এছাড়া অন্যান্য পরিচালকদের বেতনও প্রয়োজনের তুলনায় বেশি। নাজাম শেঠির নেতৃত্বাধীন নতুন কমিটি শঙ্কা করছে কর্মকর্তারা এভাবে বেশি বেশি বেতন নিলে অচিরেই দেউলিয়া হয়ে যাবে পিসিবি। তাই তিনি কর্মকর্তাদের বেতন ৩০ থেকে ৪০ শতাংশ কমানোর নির্দেশ দিয়েছেন।

যদি কোনো কর্মকর্তা বেতন কমাতে রাজি না হন, তাহলে তিনি যেন চাকরি ছেড়ে যেতে পারেন। তিন মাসের বেতন দিয়ে দেওয়া হবে। বেতন কমানোর সিদ্ধান্ত নিতে কর্মকর্তাদের এক সপ্তাহের সময় বেঁধে দেওয়া হয়েছে।

শেঠি আরও জানিয়েছেন, পিসিবি’র ২০১৪ সালের গঠনতন্ত্র অনুযায়ী প্রধান নির্বাহীর (সিইও) কোনো পদ নেই। অথচ সেই পদে বেতন যাচ্ছে মাসে ২৬ লাখ!

শুধু সিইও নন, প্রধান অর্থ কর্মকর্তা জাভেদ মুর্তাজা বেতন পান মাসে ১৪ লাখ ১২ হাজার ৯৮০ রূপি। হাই পারফরম্যান্সের পরিচালক নাদিম খান বেতন পান ১৪ লাখ ৭২ হাজার ৫০০। আন্তর্জাতিক ক্রিকেট অপারেশনের পরিচালক জাকির খান বেতন পান ৯ লাখ ৬১ হাজার ৬৬৩ রূপি। অবকাঠামো ও রিয়েল এস্টেট পরিচালক নাসির হামিদ বেতন নেন মাসে ৯ লাখ। অন্যদিকে মিডিয়া ও কমিউনিকেশন পরিচালক সামি আল হাসান বিরনি বেতন নেন ১৩ লাখ ৯৩ হাজার ৯৯৯ রূপি। প্রধান মেডিকেল কর্মকর্তা নাজিবুল্লাহ সোমরো বেতন পান ১১ রাখ ৭৭ হাজার ৫০০ রূপি।

তাদের সবাইকেই আল্টিমেটাম দেওয়া হয়েছে বেতন কমানোর। প্রত্যেককে ৩০ থেকে ৪০ শতাংশ বেতন কমাতে হবে। যদি না কমান তাহলে তাদের চাকরি ছেড়ে দিতেও বলা হয়েছে।

অবশ্য পরবর্তী ৭ থেকে ১০ দিনের মধ্যে পিসিবিতে বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে। জাকির খানের বয়স ৬০ হয়ে যাওয়ায় তিনি আগামী এপ্রিলে অবসরে যাবেন। অন্যদিকে মানবসম্পদ বিভাগের পরিচালক সেরেনা আগা কয়েকদিন আগে পদত্যাগ করেছেন। তিনি বেতন নিতেন মাসে ৯ লাখ ৮৫ হাজার করে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ