ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

বিশ্বকাপ মেডেল পাহারা দিতে ২৫ লাখ টাকায় কুকুর কিনলেন মার্তিনেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ৪ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:১৬, ৪ জানুয়ারি ২০২৩
বিশ্বকাপ মেডেল পাহারা দিতে ২৫ লাখ টাকায় কুকুর কিনলেন মার্তিনেজ

বিশ্বকাপ ফাইনালে যে পায়ে কোলো মুয়ানির শট ফিরিয়ে দিয়েছিলেন, সেখানে ট্রফির ট্যাটু এঁকেছিলেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। ৩৬ বছরের ট্রফিখরা ঘুচাতে তার অবদান অস্বীকার করার নয়। আক্রমণভাগে লিওনেল মেসি, আর গোলপোস্টের নিচে তিনি ছিলেন অদম্য। পুরস্কার হিসেবে পেয়েছেন সেরা গোলকিপারের স্বীকৃতি গোল্ডেন গ্লোভস। গলায় ঝুলিয়েছেন স্বর্ণপদক। এই দুটি পুরস্কার পাহারা দিতে ঢাউশ আকারের কুকুর কিনে এবার আলোচনায় তিনি।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল প্রতিবেদন করেছে, ২০ হাজার পাউন্ড দিয়ে পাহারাদার কুকুর কিনেছেন মার্তিনেজ, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২৫ লাখ টাকা। এই কুকুর যেনতেন নয়, এটি এসএএস ও ইউএস নেভি সিলস যুদ্ধক্ষেত্রে ব্যবহার করে। বেলজিয়ান মালিনোয়াস প্রজাতির এই কুকুরের ওজন ৩০ কেজি।

ডেইলি স্টারের প্রতিবেদন অনুযায়ী, অ্যাস্টন ভিলা গোলকিপার ওয়েস্ট মিডল্যান্ডসে থাকা তার পরিবার ও বিশ্বকাপ পদক রক্ষা করতে এলিট প্রটেকশন ডগস কোম্পানির কাছ থেকে কুকুরটি কিনেছেন।

ফুটবল ক্লাব আর্সেনালের প্রধান কোচ মিকেল আর্তেতা ও ফরাসি গোলকিপার হুগো লরিস তাদের সম্পদের চুরি ঠেকাতে এই কোম্পানির কাছ থেকে পাহারাদার কুকুর কিনেছিলেন। ইংল্যান্ডের সাবেক তারকা অ্যাশলে কোল ও জ্যাক উইলশিয়ার এবং হেভিওয়েট বক্সিং বিশ্ব চ্যাম্পিয়ন টাইসন ফিউরিও একই কোম্পানির কুকুর পোষেন। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়