ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ শনিবার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৯, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৯:২০, ৩ ফেব্রুয়ারি ২০২৩
এশিয়া কাপের ভাগ্য নির্ধারণ শনিবার

২০২৩ এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তারা খুব করে চেয়েছিল এই আসরটি তাদের মাটিতে করতে। কিন্তু বেকে বসে ভারত। তারা পাকিস্তানে খেলতে যেতে পারবে না। এখন ভারতকে বাদ দিয়ে পাকিস্তান তাদের মাটিতে আয়োজন করতে পারে এশিয়া কাপ। কিংবা ভারতকে নিয়ে নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করতে পারে।

এশিয়া কাপ পাকিস্তানের মাটিতেই হবে নাকি নিরপেক্ষ ভেন্যুতে হবে সে বিষয়ে সিদ্ধান্ত হবে শনিবার। এদিন বাহরাইনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) এক জরুরি সভা আহব্বান করা হয়েছে। আর এই সভার আলোচ্য বিষয় ২০২৩ এশিয়া কাপ। সেখানে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নাজাম শেঠি নির্ধারণ করবেন এবং জানাবেন ২০২৩ এশিয়া কাপ কোথায় হবে।

তবে ধারণা করা হচ্ছে পাকিস্তানে হচ্ছে না ২০২৩ এশিয়া কাপ। কারণ, এসিসির প্রধান ও ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক বোর্ডের (বিসিসিআই) সাধারণ সম্পাদক জয় সাহা আগেই জানিয়ে দিয়েছিলেন যে, ২০২৩ এশিয়া কাপ পাকিস্তানে হবে না। হবে নিরপেক্ষ কোনো ভেন্যুতে।

এশিয়া কাপের আগের আসরের আয়োজক ছিল শ্রীলঙ্কা। কিন্তু দেশটিতে রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতা থাকার কারণে শ্রীলঙ্কায় আয়োজিত হয়নি এশিয়া কাপ। হয়েছিল নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে। সেবার চ্যাম্পিয়নও হয়েছিল শ্রীলঙ্কা।

২০২৩ এশিয়া কাপ আয়োজন করতে নিরপেক্ষ ভেন্যু হিসেবে আগ্রহ দেখিয়েছে কাতার। ২০২২ ফুটবল বিশ্বকাপ আয়োজন করা কাতার এর আগে অবশ্য বেশ কিছু ক্রিকেট টুর্নামেন্ট ও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট লিগ আয়োজন করেছে।

তবে পিসিবির নতুন চেয়ারম্যান নাজাম শেঠি এশিয়া কাপ তাদের মাটিতে আয়োজন করতে চেষ্টার কোনো ত্রুটি রাখবেন না।

এখন দেখার বিষয় শনিবারের সভায় শেষ পর্যন্ত কি সিদ্ধান্ত আসে ২০২৩ এশিয়া কাপ আয়োজনের বিষয়ে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়