ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘নতুন পরিচয়ে’ টেস্ট খেলতে আবারো বাংলাদেশে আসছেন জিম্বাবুয়ের মুর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫২, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৮:৫৪, ৯ ফেব্রুয়ারি ২০২৩
‘নতুন পরিচয়ে’ টেস্ট খেলতে আবারো বাংলাদেশে আসছেন জিম্বাবুয়ের মুর

২০১৮ সালের নভেম্বরে সিলেট ও মিরপুরে হেসেছিল পিটার জোসেফ মুরের ব্যাট। দুই ম্যাচের প্রথম ইনিংসে অপরাজিত ছিলেন ৬৩ ও ৮৩ রানে। এরপর আর কখনো টেস্ট খেলা হয়নি এই উইকেটকিপার ব্যাটসম্যানের। বাংলাদেশ সফরেই জিম্বাবুয়ের হয়ে শেষ টেস্ট ম্যাচ খেলেন তিনি। সেই মধুর স্মৃতি নিশ্চয় ভুলে যাননি!

আবারো বাংলাদেশ সফর দিয়ে নতুন করে শুরু হচ্ছে মুরের টেস্ট ক্যারিয়ার। জিম্বাবুয়ের হয়ে ৮ টেস্ট খেলা এই ব্যাটসম্যান এবার আসছেন নতুন পরিচয়ে। তিনি এখন আয়ারল্যান্ডের ব্যাটসম্যান, যাকে এই সফরে মনে করা হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ, চার বছরেরও বেশি সময় আগে তার ব্যাটের ঝলকানি।

২০২১ সালের এপ্রিলে খবর বেরোয়, মুর জিম্বাবুয়ের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। খবরটা সত্যি ছিল। আইরিশ পাসপোর্ট পাওয়ার পরপরই আয়ারল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে মনোনিবেশ করেন নিজেকে। গত বছর অক্টোবরে আয়ারল্যান্ড জাতীয় দলের হয়ে খেলার অনুমতি পান মুর। যদিও গত মাসে নিজ জন্মভূমি সফরে নির্ধারিত তিনটি টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দলে উপেক্ষিত ছিলেন। অবশেষে আয়ারল্যান্ডের পোশাকে প্রথমবার দেখা যাওয়ার প্রবল সম্ভাবনা উঁকি দিচ্ছে।

আয়ারল্যান্ড কোচ হেনরিখ মালানের বক্তব্যে প্রায় নিশ্চিত, মুরের অভিষেক হতে যাচ্ছে। ৩২ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যানকে নিয়ে কোচ বলেছেন, ‘বাংলাদেশে সে টেস্ট ক্রিকেট খেলেছিল। মিডল অর্ডারে সে আমাদের কিছু অভিজ্ঞতা বাড়াবে। (আগেও) আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে সে এবং তার মতো একজন ক্রিকেটারকে পাওয়া আমাদের ড্রেসিংরুমের জন্য দারুণ ব্যাপার।’

শুধু টেস্ট কেন, দীর্ঘদিন পর কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চলেছেন মুর। সবশেষ তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলেন ২০১৯ সালের অক্টোবরে। ওইবার জিম্বাবুয়ের হয়ে ২১তম টি-টোয়েন্টি খেলতে নেমেছিলেন। 

এখন দেখার অপেক্ষা, ২০১৯ সালের জুলাইয়ের পর প্রথম টেস্ট খেলতে নামা আয়ারল্যান্ডকে আস্থার প্রতিদান কতটা দিতে পারেন মুর! জানা যাবে আগামী ৪-৮ এপ্রিলের ঢাকা টেস্ট শেষে। 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়