ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মার্শালের সেঞ্চুরি, সানির ফাইফারে লেপার্ডসকে উড়িয়ে দিলো অগ্রণী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ২২ মার্চ ২০২৩  
মার্শালের সেঞ্চুরি, সানির ফাইফারে লেপার্ডসকে উড়িয়ে দিলো অগ্রণী

মার্শাল আইয়ুবের সেঞ্চুরির পর ইলিয়াস সানির ফাইফারে ঢাকা লেপার্ডসকে উড়িয়ে দিয়েছে অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব।

বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাটিং করতে নেমে ৭ উইকেটে ২৫৮ রান করে অগ্রণী। রান তাড়া করতে নেমে সানির ঘূর্ণিপাকে ৩৬.৩ ওভারে মাত্র ১৩৭ রানে অলআউট হয় লেপার্ডস। ১২১ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে অগ্রণী।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লেপার্ডস। সর্বোচ্চ ৩১ রান করেন মঈন খান। সাব্বির হোসেন সিকদার ২১, পিনাক ঘোষ ১৭, রবিউল হাসান নয়ন ১৭ ও চতুরঙ্গ ডি সিলভা ১৪ রান করেন। এ ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর পার করতে পারেননি।

সানি ১০ ওভারে মাত্র ৩৪ রান দিয়ে নেন ৫ উইকেট। লিস্ট এ ক্রিকেটে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এ ছাড়া ২ উইকেট নেন আরাফাত সানি।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতে ওপেনার আজমীর আহমেদের উইকেট হারায় অগ্রণী। আরেক ওপেনার সাদমান ইসলামের দৃঢ়তায় দ্রুত ঘুরে দাঁড়ায় ক্লাবটি। তিনে নামা ফাহিম ১৭ রানে ফিরলে মার্শাল আইয়ুবের সঙ্গে জুটি গড়েন সাদমান।

মার্শাল সেঞ্চুরি করলেও সাদমান ফেরেন ৭৩ রানে। ২টি চারের মারে ৭১ বলে পেয়েছিলেন ফিফটি। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে শেষ পর্যন্ত পারেননি এই বাঁহাতি ওপেনার।

৩টি চার ও ২টি ছয়ের মারে ১০৬ বলে সেঞ্চুরি করেন মার্শাল। লিস্ট এ ক্রিকেটে এটি তার চতুর্থ শতক। শেষ পর্যন্ত এই রানেই আউট হন অগ্রণীর অধিনায়ক। চ্যালেঞ্জিং স্কোরের ভিত গড়ে দেওয়া মার্শালের হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার।

এ ছাড়া আজিম কাজী ২৮ ও জাহিদ জাভেদ ১৪ রান করেন। লেপার্ডসের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন সালাউদ্দিন শাকিল। ২টি করে উইকেট নেন সোহেল রানা-চতুরঙ্গ।

তিন ম্যাচ খেলে অগ্রণীর এটি প্রথম জয়, অন্যদিকে সমান ম্যাচ খেলে একটিতেও জেতেনি ঢাকা লেপার্ডস।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়