ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

‘মেসি-রোনালদোর সমপর্যায়ে হালান্ড’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৭, ৯ এপ্রিল ২০২৩   আপডেট: ১১:৫০, ৯ এপ্রিল ২০২৩
‘মেসি-রোনালদোর সমপর্যায়ে হালান্ড’

আরলিং হালান্ড রীতিমতো উড়ছেন। ম্যানচেস্টার সিটির গোলমেশিন বনে গেছেন। তার গোলের ভেলায় ভর করে উড়ছে ম্যানসিটি। এই যেমন শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে জোড়া গোল করেছেন নরওয়েজিয়ান এই তারকা। তার জোড়া গোলে ভর করে ম্যানসিটি ৪-১ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে।

এই জোড়া গোলে প্রিমিয়ার লিগে ২৭ ম্যাচ খেলে তার মোট গোল এখন ৩০। দ্বিতীয় স্থানে থাকা হ্যারি কেনেরে চেয়ে তিনি এগিয়ে আছেন ৮ গোল!

ম্যাচ শেষে ২২ বছর বয়সী এই তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন কোচ পেপ গার্দিওলা। তাকে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সমপর্যায়ের বলতেও দ্বিধা করেননি তিনি।

‘আমরা দুই দশক ধরে ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসির পায়ের জাদু দেখেছি। এখন তাদের সমপর্যায়ে পৌঁছে গেছে হালান্ড। তার দ্বিতীয় গোলটি ছিল অসাধারণ। আসলে আসমানে বল রিসিভ করে ঘাসের বুকে নেমে গোল করাটা সহজ ব্যাপার নয়।’

‘আমি মনে করি আমাদের ক্লাব কর্তারা তাকে এ ধরনের খেলা উপহার দেওয়ার জন্যই এনেছেন। যদিও আমরা স্বাচ্ছন্দে খেলতে পারিনি এবং সেরাটা খেলতে পারিনি। তবে গোল পেয়েছি। হালান্ডের যে উচ্চতা তারপরও যেভাবে সে দ্বিতীয় গোলটি করেছে, সেটা সত্যিই অবিশ্বাস্য। ব্যতিক্রম গোল। এমন উচ্চতা নিয়ে এমন গোল, ভাবা যায়!’ যোগ করেন তিনি।

সাউদাম্পটনের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধের শেষ মুহূর্তে গোল পায় ম্যানসিটি। এ সময় কেভিন ডি ব্রুইনের ক্রসে ডি বক্সের মধ্যে লাফিয়ে উঠে হেড দিয়ে বল জালে জড়ান হালান্ড।

৫৮ মিনিটে জ্যাক গ্রেলিশ গোল করে ব্যবধান বাড়ান। এ সময় তার নেওয়া শট সাউদাম্পটনের গোলরক্ষক প্রথম দফায় ফিরিয়ে দেন। ফিরে আসা বলে আবার শট নিয়ে জালে পাঠান তিনি।

৬৮ মিনিটে বাইসাইকেল কিকে অসাধারণ গোলটি করেন হালান্ড। এ সময় ডানদিক থেকে গ্রেলিশের ক্রসে বাইসাইকেল কিক দিয়ে জালে জড়ান হালান্ড।

৭২ মিনিটে সাউদাম্পটনের সেকু মারা ডান পায়ের শটে বল জালে জড়িয়ে ব্যবধান কমান। কিন্তু ৭৫ মিনিটে ম্যানসিটির জুলিয়ান আলভারেজ গোল করে ৪-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এই জয়ে ২৯ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই আছে স্কাই ব্লুজরা। সমান ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়