ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হ্যাটট্রিকে বেনজেমা জমিয়ে দিলেন গোলের লড়াই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ৩০ এপ্রিল ২০২৩  
হ্যাটট্রিকে বেনজেমা জমিয়ে দিলেন গোলের লড়াই

শনিবার রাতে স্প্যানিশ লা লিগায় সমপরিমাণ গোল করে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। রিয়াল ৪-২ গোলে হারিয়েছে আলমেরিয়াকে। অন্যদিকে বার্সেলোনা ৪-০ গোলে হারিয়েছে রিয়াল বেটিসকে।

বার্সেলোনার জয়ে একটি করে গোল করেছেন আন্দ্রেয়াস ক্রিস্টেনসেন (১৪ মি.), রবার্ত লেভানডোফস্কি (৩৬ মি.) ও রাফিনহা (৩৯ মি.)। ৮২ মিনিটে অন্য গোলটি এসেছে আত্মঘাতি খাত থেকে।

অন্যদিকে রিয়াল মাদ্রিদের জয়ে হ্যাটট্রিক করেছেন করিম বেনজেমা। প্রথমার্ধের ৫, ১৭ ও ৪২ মিনিটের গোলে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। অপর গোলটি করেন রদ্রিগো ৪৭ মিনিটে।

এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে লেভানডোফস্কির আরও কাছে গেলেন বেনজেমা। গেল বছর তিনি সর্বোচ্চ গোলদাতা হয়ে জিতেছিলেন পিচিচি ট্রফি। এবার অবশ্য লেভানডোফস্কি ছিলেন বেশ এগিয়ে। ২৭ ম্যাচে লা লিগায় তার মোট মোট ১৯টি। আর ২০ ম্যাচ খেলে বেনজেমার গোল ১৭টি।

শুধু তাই নয়, এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে লা লিগায় তার মোট গোল হয়েছে ২৩৪টি। এই গোল নিয়ে বেনজেমা উঠে এসেছেন লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় চতুর্থ স্থানে। পেছনে ফেলেছেন মেক্সিকান কিংবদন্তি হুগো সানচেজকে।

রিয়াল-বার্সা উভয়েই শনিবার রাতে জয় পাওয়ায় তাদের মধ্যে পয়েন্ট ব্যবধান একই রয়েছে। ৩২ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ৭৯ পয়েন্ট। সমান ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৬৮ পয়েন্ট। লিগে ম্যাচ বাকি আছে আর ৬টি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়