ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হালান্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ৭ মে ২০২৩  
হালান্ডের সিদ্ধান্তে ক্ষুব্ধ গার্দিওলা

ইংলিশ প্রিমিয়ার লিগে শনিবার রাতে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। তারা ২-১ গোলে হারিয়েছে লিডস ইউনাইটেডকে। এই জয়ে ৩৪ ম্যাচ থেকে ৮২ পয়েন্ট সংগ্রহ করে আর্সেনালের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেছে স্কাই ব্লুজরা। সমান ম্যাচ থেকে আর্সেনালের সংগ্রহ ৭৮ পয়েন্ট।

ঘরের মাঠে এদিন ম্যাচের ১৯ ও ২৭ মিনিটে গোল দুটি করেন ম্যানসিটির ইলকে গুনদোগান। ৮৫ মিনিটে লিডসের রদ্রিগো একটি গোল শোধ দেন।

অবশ্য ৮৪ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিল সিটি। এ সময় লিডসের পাসকাল ম্যানসিটির ফিল ফোডেনকে বক্সের মধ্যে ফাউল করলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

ডাগ আউটে থাকা গার্দিওলা চাচ্ছিলেন পেনাল্টি নিক হালান্ড। কিন্তু নরওয়েজিয়ান এই তারকা গার্দিওলার দিকে একবার তাকিয়ে বল তুলে দেন গুনদোগানের হাতে। অবশ্য হালান্ডের সিদ্ধান্ত ছিল খুবই সৎ। তিনি চেয়েছিলেন গুনদোগান গোল করে তার হ্যাটট্রিক পূর্ণ করুক।

অবশ্য হালান্ডের সামনে বিরাট এক রেকর্ড গড়ারও সুযোগ ছিল পেনাল্টি থেকে গোল করার মাধ্যমে। তিনি এক মৌসুমে প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ ৩৬ গোলের রেকর্ডটি ছুঁয়ে ফেলতে পারতেন। কিন্তু সেটি তিনি না করে বল তুলে দেন গুনদোগানের হাতে। আর গুনদোগানের নেওয়া শট বামদিকে ডাইভ দিয়ে ফিরিয়ে দেন লিডসের গোলরক্ষক জোয়েল রোবলেস।

এমনটি ঘটায় ব্যাপক ক্ষুব্ধ হয়েছেন স্প্যানিশ কোচ পেপ গার্দিওলা। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘গুনদো যদি গোল করতো, তাহলে হ্যাটট্রিক হতো। সেটা দারুণ হতো। কিন্তু পেনাল্টি কে নিচ্ছেন সেটা কিন্তু মুখ্য বিষয়। যখন আপনি ২-০ গোলে এগিয়ে তখন কিন্তু বিষয়টা ভাবার মতো। এমন অবস্থায় পেনাল্টিটি পাইনি যে এটা নিয়ে হেলাফেলা করা যেত। কে জানতো, হয়তো হালান্ড নিলেও মিস হতে পারতো। কি হতো যদি গুনদো পেনাল্টি থেকে গোল করতো? প্রশ্নটা আসলে ব্যবধান ২-০ এবং কে সেরা পেনাল্টি টেকার? অবশ্যই হালান্ড। যে পেনাল্টি নেওয়ার ক্ষেত্রে বিশেষজ্ঞ, যে পেনাল্টি থেকে নিয়মিত গোল করে তারই উচিত ছিল পেনাল্টিটি নেওয়া এবং সেটি হলো হালান্ড।’

ম্যাচ শেষে গুনদোগানও বিষয়টি নিয়ে কথা বলেছেন, ‘পেপ প্রথমে চাচ্ছিলেন হালান্ড নিক পেনাল্টি। এরপর তিনি আমার দিকেও তাকালেন। হালান্ড যখন বল হাতে তুলে নিলো, আমি নিশ্চিত ছিলাম সে-ই নিবে। কিন্তু সে আমাকে খুঁজতে লাগলো। আমি বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য অপেক্ষা করলাম। তখন দেখলাম সে আসলে আমাকেই চাচ্ছে। তখন আমি পেনাল্টি নেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী হই।’

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়