ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশ সফরের মাঝে বিরতি দিয়ে ভারতে সিরিজ খেলবে আফগানিস্তান 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ১১ মে ২০২৩  
বাংলাদেশ সফরের মাঝে বিরতি দিয়ে ভারতে সিরিজ খেলবে আফগানিস্তান 

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে জুনে বাংলাদেশ সফরের সূচি রয়েছে আফগানিস্তান ক্রিকেট দলের। এরই মধ্যে ভারতের বিপক্ষে সিরিজ খেলার সুযোগ পেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) সূচি পরিবর্তনের অনুরোধ জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

শুধু তাই নয় সিরিজের মাঝেই বাংলাদেশ থেকে ভারত সফর করবে রশিদ খানের দল। আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী এই সফরে ২টি টেস্ট তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এই সূচি থেকে একটি টেস্ট ম্যাচ কমানোর অনুরোধও রয়েছে এসিবির পক্ষ থেকে।

বিসিবি সাড়াও দিয়েছে। লন্ডনে বাংলাদেশ দলের সঙ্গে থাকা ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস এমনটাই জানিয়েছেন।

‘আফগানিস্তানের বিপক্ষে আমাদের দুটি টেস্ট হওয়ার কথা ছিল। আমরা একটা টেস্ট কমিয়ে এনেছি। এখন একটা টেস্ট, তিনটা ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলব। এটাই সূচি। যেহেতু আগের সূচিতে পরিবর্তন হয়েছে, এটা নিয়ে আফগানিস্তান বোর্ডের সঙ্গে কথাবার্তা চলছে। আমার মনে হয় আজ-কালের মধ্যে ভেন্যু ফাইনাল হয়ে যাবে, কোথায় খেলা হবে’-বলছিলেন জালাল ইউনুস।

বাংলাদেশ সফরে এসে একমাত্র টেস্ট খেলে ভারতে যাবে রশিদ খানের দল। ভারত থেকে ফিরে এসে ঈদুল আযহার পর ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। ঈদের ছুটি থাকায় এমন সূচিতে বিসিবিও আপত্তি জানায়নি। ‘এখানে একটা টেস্ট ম্যাচ হবে। এরপর ঈদের সময় ওরা ভারতে সিরিজ খেলতে যাবে। সিরিজ খেলে এসে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে। এটা আগে থেকেই পরিকল্পনা ছিল। তারা ভারত সিরিজ নিয়ে খুব রোমাঞ্চিত। সিরিজটি নিশ্চিত হয়ে যাওয়ার পর ওরা আমদের এই সূচিতে খেলার অনুরোধ করেছে।

‘আমরা মেনে নিয়েছি। কারণ আমাদের এখানেও ছুটি। কোরবানির ঈদের মধ্যে প্লেয়াররা ছুটিতে থাকবে। তাই এতে আমাদের কোনো আপত্তি ছিল না’-আরও যোগ করেন জালাল।

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়