ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

মেসির গোলে শিরোপা জিতলো পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪২, ২৮ মে ২০২৩   আপডেট: ১১:৪৪, ২৮ মে ২০২৩
মেসির গোলে শিরোপা জিতলো পিএসজি

শনিবার রাতে স্ট্রাসবার্গের বিপক্ষের ম্যাচটি জিতলে কিংবা ড্র করলেই প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) রেকর্ড ১১তম শিরোপা জয় নিশ্চিত হতো। অবশ্য জয় পায়নি রেড অ্যান্ড ব্লুজরা। লিওনেল মেসির গোলে ১-১ গোলে ড্র করেছে। তাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের রেকর্ড ১১তম শিরোপা জয় নিশ্চিত হয়েছে তাদের। এর আগে সর্বোচ্চ ১০টি শিরোপা জিতেছিল ফ্রান্সের পাওয়ার হাউজ খ্যাত সেন্ট-এঁতিয়েন। তাদের পেছনে ফেলে রেকর্ড ১১তম শিরোপা শোকেসে তুললো পিএসজি।

কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট (কিউএসআই) পিএসজির মালিকানায় আসার পর সবশেষ ১১ মৌসুমে ৯ বারই লিগ শিরোপা জিতেছে পিএসজি। এর আগে ১৯৮৬ ও ১৯৯৪ সালে কেবল দুটি লিগ ওয়ান শিরোপা জিতেছিল পিএসজি।

এছাড়া এটা ছিল মেসির ৪৩তম শিরোপা জয়। যা তিনি বিভিন্ন ক্লাব ও জাতীয় দলের হয়ে জিতেছেন।

এদিন প্রথমার্ধে কোনো গোল পায়নি মেসি-এমবাপ্পেরা। বিরতির পর ৫৯ মিনিটে এমবাপ্পের বাড়িয়ে দেওয়া বল থেকে লিওনেল মেসি গোল করে এগিয়ে নেন দলকে। এটা ছিল ইউরোপিয়ান লিগে মেসির ৪৯৬তম গোল। এর মধ্য দিয়ে তিনি ছাড়িয়ে যান ক্রিস্টিয়ানো রোনালদোকে।

অবশ্য ২০ মিনিটের মাথায় স্ট্রাসবার্গের কেভিন গেমেইরো গোলটি শোধ দেন। বাকি সময়ে আর কোনো গোল না হলে ১-১ গোলের সমতায় পিএসজির শিরোপা জয় নিশ্চিত হয়।

এদিন রাতে লেন্স ৩-০ ব্যবধানে আজাসিওকে হারিয়ে রানার্স-আপ হয়েছে। ৩৭ ম্যাচ থেকে পিএসজির সংগ্রহ ৮৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে লেন্সের সংগ্রহ ৮১ পয়েন্ট।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়