ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শেষ দিনে চ্যাম্পিয়ন ম্যানসিটিকে হারিয়ে নজির গড়লো ব্রেন্টফোর্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২৯ মে ২০২৩  
শেষ দিনে চ্যাম্পিয়ন ম্যানসিটিকে হারিয়ে নজির গড়লো ব্রেন্টফোর্ড

আর্সেনালের বদান্যতায় আগেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয় নিশ্চিত হয়েছে ম্যানচেস্টার সিটির। তবে শেষটা সুখকর হয়নি পেপ গার্দিওলার শিষ্যদের। রোববার প্রিমিয়ার লিগের শেষ দিনে শেষ ম্যাচে তারা ১-০ গোলে হেরে গেছে ব্রেন্টফোর্ডের কাছে। এর মধ্য দিয়ে দারুণ একটি রেকর্ড গড়েছে ব্রেন্টফোর্ড। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে একমাত্র দল হিসেবে চ্যাম্পিয়ন দলকে ঘরের মাঠ ও অ্যাওয়ে ম্যাচে হারানোর কৃতিত্ব দেখিয়েছে তারা।

অবশ্য ম্যানসিটিকে হারিয়েও ইউরোপা কনফারেন্স লিগে খেলার টিকিট পায়নি ব্রেন্টফোর্ড। ৩৮ ম্যাচ থেকে ৫২ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের নবম স্থানে থেকে লিগ শেষ করেছে তারা। অন্যদিকে ম্যানসিটি ৩৮ ম্যাচ থেকে ৮৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়ে লিগ শেষ করেছে।

অবশ্য এদিন পেপ গার্দিওলা মাঠে নামাননি আরলিং হালান্ড ও কেভিন ডি ব্রুইনদের। তাদের ছাড়া অন্তত একটি ড্র যথোপযুক্ত ফল হতো সিটির জন্য। কিন্তু শেষ ম্যাচে তারা জয় কিংবা ড্র করার মতো ইনটেনসিটি ধরে রাখতে পারেনি রিয়াদ মাহরেজ-ফিল ফোডেনরা।

ম্যাচের ৮৫ মিনিটে ব্রেন্টফোর্ডের ইথান পিনক জয়সূচক একমাত্র গোলটি করেন। তার গোলে দারুণ এক জয় আর রেকর্ড গড়ে পশ্চিম লন্ডনের ক্লাবটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়