ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

উশু ফেডারেশনকে চীনা দূতাবাসের ক্রীড়া সামগ্রী প্রদান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৭, ২৯ মে ২০২৩  
উশু ফেডারেশনকে চীনা দূতাবাসের ক্রীড়া সামগ্রী প্রদান

বাংলাদেশের উশু খেলার উন্নয়ন ও আধুনিকায়নের লক্ষে চীনের পক্ষ থেকে বাংলাদেশ উশু ফেডারেশনকে প্রায় অর্ধ কোটি টাকার (৪৬ লাখ টাকা) ক্রীড়া সামগ্রী উপহার প্রদান করেছে বাংলাদেশে নিযুক্ত চীনা দূতাবাস।

সোমবার (২৯ মে) রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল অডিটরিয়ামে বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ইয়াও ওয়েনের হাত থেকে এসব ক্রীড়া সামগ্রী গ্রহণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে এ সম্পর্ক প্রতিষ্ঠিত হয়। তিনি নব্য চীন দ্বারা প্রভাবিত ছিলেন।

চীনের রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, ভবিষ্যতেও চীন বরাবরের মতো এ দেশের ক্রীড়ার উন্নয়নে তাদের ধারাবাহিক সহযোগিতা অব্যাহত রাখবে। উশু খেলার উন্নত প্রশিক্ষণ ও কোচিং বিষয়ে তাদের সহায়তা অব্যাহত রাখবে।

বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং উশু ফেডারেশনের সভাপতি ড. আবদুস সোবহান গোলাপের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ, উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক মোঃ দুলাল হোসেন, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এর উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও ক্রীড়া সচিব ডক্টর মহিউদ্দিন আহমেদ।

আসাদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়