ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া, চার পেসারের ভারত দলে নেই অশ্বিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৭ জুন ২০২৩   আপডেট: ১৬:১৫, ৭ জুন ২০২৩
ব্যাটিংয়ে অস্ট্রেলিয়া, চার পেসারের ভারত দলে নেই অশ্বিন

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। নিরপেক্ষ ভেন্যু কিয়া ওভালে টস জিতেছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। তিনি অবশ্য ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন।

উইকেটে ৬ মিলিমিটার ঘাম রয়েছে। সবুজ উইকেট বিবেচনায় ভারত একাদশে চারজন পেসার রেখেছে। স্পিনার রেখেছে মাত্র একজন। সেক্ষেত্রে একাদশে সুযোগ হয়নি রবীচন্দ্রন অশ্বিনের।

ভারত দলে একমাত্র স্পিনার রবীন্দ্র জাজেদা। আর পেসার হিসেবে আছেন শার্দুল ঠাকুর, উমেশ যাদব, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

অশ্বিনকে বাদ দেওয়ার বিষয়ে রোহিত বলেছেন, ‘অশ্বিনকে বাদ দেওয়া খুবই কঠিন। সে একজন ম্যাচ উইনার। তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়াটা সহজ নয়। কিন্তু কন্ডিশন বিবেচনায় দলের জন্য যেটা সেরা আপনাকে সেই সিদ্ধান্তটাই নিতে হবে।

শুধু অশ্বিন নন, ঈশান কিষাণের পরিবর্তে ভারত দলে নিয়েছে উইকেটরক্ষক শ্রীকর ভারতকে।

অজি অধিনায়ক প্যাট কামিন্স বলেছেন, টস জিতলে তিনিও বোলিং নিতেন। ইংল্যান্ডে তাদের হয়ে প্রথমবারের মতো খেলতে নেমেছেন স্কট বোল্যান্ড।

অস্ট্রেলিয়ার একাদশ:
ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, স্টিভেন স্মিথ, ট্র্যাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লায়ন ও স্কট বোল্যান্ড।

ভারতের একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রবীন্দ্র জাদেজা, কেএস ভারত (উইকেটরক্ষক), শার্দুল ঠাকুর, উমেশ যাদব, মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়