ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

লর্ডসে বাংলাদেশের টেস্ট, অবগত নয় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ৮ জুন ২০২৩   আপডেট: ১৮:৪৮, ৮ জুন ২০২৩
লর্ডসে বাংলাদেশের টেস্ট, অবগত নয় বিসিবি

বাংলাদেশ শেষবার ইংল্যান্ডে তাদের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গিয়েছিল সেই ২০১০ সালে। ২০২৭ সালের আগ পর্যন্ত দেশটিতে কোনো টেস্ট খেলার সূচি নেই। তবে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) লম্বা এই বিরতি ছোট করে আনতে পারে। ২০২৪ বা ২০২৫ সালের গ্রীষ্মে বাংলাদেশকে টেস্ট খেলতে আমন্ত্রণ জানাতে পারে দেশটি।

যদি আমন্ত্রণ জানায়, তাহলে খেলাটি হবে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ইংলিশ দৈনিক দ্য টেলিগ্রাফ এমন খবর প্রকাশ করেছে। শুধু বাংলাদেশ নয়, ইংল্যান্ড জিম্বাবুয়েকেও লর্ডসে খেলার আমন্ত্রণ জানাতে পারে বলে খবর বেরিয়েছে।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইসিবির পরিকল্পনা নিয়ে একদমই অবগত নয়। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলছেন যে এ বিষয়ে ইসিবির সঙ্গে তাদের কোনো আলোচনাই এখন পর্যন্ত হয়নি। মুঠোফোনে রাইজিংবিডিকে তিনি বলেছেন, ‘এখন পর্যন্ত লর্ডসে খেলা নিয়ে আমাদের সঙ্গে ইসিবিরি কোনো আলোচনা হয়নি। আমরা এফটিপিতেই আছি। আপনারা জানেন ২০২৭ সাল পর্যন্ত ইংল্যান্ডে বাংলাদেশের কোনো টেস্ট নেই। তবে এর আগে যদি ইসিবি আমাদের আমন্ত্রণ জানায়, আমাদের ফাঁকা স্লট থাকে তাহলে অবশ্যই সেখানে খেলবো। তবে এসব কিছুই আলোচনা হয়নি।’

তবে টেলিগ্রাফের খবর নিয়ে বিসিবির প্রধান নির্বাহী ধারনা করছেন, ‘ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সভাপতি দলটির সফরের সময় বাংলাদেশে ঘুরে গেছেন। আমাদের প্রেসিডেন্ট তখন অনুরোধ করেছিলেন, ইংল্যান্ডে যেন বাংলাদেশ আরও খেলার সুযোগ পায়। তিনি আশ্বাসও দিয়েছিলেন। হয়তো সেই সূত্রে কোনো পরিকল্পনা হতেও পারে।’

২০০৫ ও ২০১০ সালে দুইবার ইংল্যান্ডে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে বাংলাদেশ। এর বাইরে ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি এবং ২০১৯ সালে ওয়ানডে বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ। এর বাইরে কিছুদিন আগে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ বাংলাদেশ খেলেছে ইংল্যান্ডের মাটিতেই। প্রসঙ্গত, ২০২৪ ও ২০২৫ সালে ইংলিশ গ্রীষ্মে এফটিপিতে আছে স্রেফ ৫টি করে টেস্ট ম্যাচ। কিছুটা জায়গা তাই ফাঁকা আছে। সেই সুযোগটাই কাজে লাগাতে চাইছে ইসিবি।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়