ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

বিশ্বকাপ ট্রফি ভ্রমণ

মুশফিকের চাওয়া বিশ্বকাপে বাংলাদেশের ‘স্পেশাল রেজাল্ট’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৮, ৮ আগস্ট ২০২৩   আপডেট: ১৭:২০, ৮ আগস্ট ২০২৩
মুশফিকের চাওয়া বিশ্বকাপে বাংলাদেশের ‘স্পেশাল রেজাল্ট’

হোম অব ক্রিকেটের ড্রেসিং রুম থেকে ট্রফি বহন করে মুশফিকুর রহিম নিয়ে আসেন ফটো সেশনের মঞ্চে। ১৮ নভেম্বর নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এই ট্রফি স্পর্শ করতে চাইলে মুশফিককে ব্যাট হাতে বইতে হবে বাংলাদেশ দলের ভার। তেমনটাই যেন বললেন টাইগার ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবল।

আগের চার বিশ্বকাপের অভিজ্ঞতা কাজে লাগিয়ে পঞ্চম বিশ্বকাপে নিজেকে ছাড়িয়ে যেতে চান মুশফিক। মঙ্গলবার (৮ আগস্ট) ট্রফি নিয়ে ফটোসেশনের সময় আইসিসিকে দেওয়া সাক্ষাতকারে মুশফিক জানিয়েছেন আসন্ন বিশ্বকাপে সুযোগ পেলে মুশফিক আগের চার বিশ্বকাপ থেকেও ভালো কিছু করতে চান।

‘সবচেয়ে গুরুত্বপূর্ণ মনে হয় যে, আমি অনেক ভাগ্যবান যে শেষের ৪টি বিশ্বকাপ খেলেছি। এবারও যদি খেলার সুযোগ পেয়ে থাকি, তাহলে অবশ্যই চাইব যে, গত ৪টা বিশ্বকাপ যেমন ফল পেয়েছি, তার চেয়ে অনেক অনেক ভালো করতে পারি’ -এভাবে বলেছেন মুশফিক।

২০০৭ সালে তরুণ মুশফিক ওয়েস্ট ইন্ডিজে প্রথম বিশ্বকাপ খেলেন। সেখানে ভারতবধের অন্যতম নায়ক তিনি। হাঁকিয়েছিলেন ফিফটি। এরপর একে একে মুশফিক আরও তিনিটি বিশ্বকাপ খেলেন। হাতছানি দিচ্ছে পঞ্চম বিশ্বকাপ। আইসিসি ওয়ানডে বিশ্বকাপের আসরে ২৯ ম্যাচে ৮৭৭ রান করেছেন মুশফিক। সেঞ্চুরি ১টি ও ফিফটি ৬টি। গড় ৩৮.১৩। সর্বোচ্চ অপরাজিত ১০২।

অভিজ্ঞতা থাকলেও বাস্তবতা শিকার করে মুশফিক বলেছেন মাঠের লড়াইয়ে যে ভালো খেলবে দিন শেষে হাসবে তারাই, ‘আমাদের সেই শক্তিমত্তা আছে, সেই বিশ্বাসটা আছে। তবে সব কিছু নির্ভর করছে নির্দিষ্ট দিনে আমরা কত ভালো শুরু করতে পারি। আমার মনে হয়, এটা খুবই গুরুত্বপূর্ণ যেন আমরা ভালোভাবে শুরু করি।’

বেশ কয় বছর ধরে ওয়ানডে ক্রিকেটে দারুণ খেলছে বাংলাদেশ। আইসিসি ওয়ানডে সুপার লিগ শেষ করেছে তৃতীয় স্থানে থেকে। তাইতো মুশফিকের মনে-প্রাণে বিশ্বাস স্পেশাল রেজাল্ট করবে বাংলাদেশ।

‘ওয়ানডেতে আমরা যেহেতু অভিজ্ঞ দল ও গত ৪-৫ বছর ধরে ধারাবাহিক খেলছি, অবশ্যই আশা তো করাই যায় যে, অনেক ভালো একটা স্পেশাল কোনো রেজাল্ট করব’ -বলেছেন মুশফিক।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ