ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

১০ বিলিয়ন রূপি আয়ের পথে পিসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ১৫ আগস্ট ২০২৩   আপডেট: ১৩:০২, ১৫ আগস্ট ২০২৩
১০ বিলিয়ন রূপি আয়ের পথে পিসিবি

পাকিস্তান ক্রিকেটে সময়টা বেশ ভালোই যাচ্ছে। এবার বিরাট এক আর্থিক পদক্ষেপ নিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের উদ্দেশ্য সফল হলে সেটা পাকিস্তান ক্রিকেটের জন্য বেশ লাভজনক হবে বলেই ধরে নেওয়া হচ্ছে।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এবং আন্তর্জাতিক ক্রিকেটের টিভি স্বত্ব বিক্রি করে মোটা অঙ্কের লাভের সম্ভাবনা দেখছে পিসিবি। ঘরোয়া ও আন্তর্জাতিক আসর মিলিয়ে ৮ থেকে ১০ বিলিয়ন রূপি আয়ের আশা করছে পাকিস্তান ক্রিকেটের নীতিনির্ধারণী সংস্থা।

এখন পর্যন্ত দুটি চ্যানেল টিভি স্বত্ব কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছে। তাদের মধ্যে একটি বর্তমানে অর্থপ্রদান না করা সংক্রান্ত সমস্যার জেরে ঝুলে আছে। এছাড়াও আরেকটি পাকিস্তানি চ্যানেল একটি বিদেশি সংস্থার সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে নিলামে অংশগ্রহণ করতে চাচ্ছে।

টিভি স্বত্ব বিক্রির ঘোষণা দিলেও এখন পর্যন্ত বিস্তারিত জানায়নি পিসিবি। এর আগে পিএসএল এবং আন্তর্জাতিক ক্রিকেটের মিডিয়া স্বত্ব আলাদাভাবে বিক্রি করেছিল তারা। এবার ঠিক কোন পথে আগাবে সেটা এখনও প্রকাশ করা হয়নি।

পাকিস্তান ক্রিকেটের বিরাট অঙ্কের আর্থিক লেনদেনের আগে পিসিবি কর্তারাও অবশ্য বসে নেই। তারাও বোর্ডে নিজেদের জায়গা ধরে রাখতে বদ্ধপরিকর। যার জের ধরে সম্প্রতি বাবর হামিদ, বদর রাফাই, সোহাইব শেখকে গাদ্দাফি স্টেডিয়ামে মিটিং করতে দেখা গেছে।

পিসিবির একজন মুখপাত্র ক্রিকেট পাকিস্তানকে নিশ্চিত করেছেন যে, ডিরেক্টর (বাণিজ্য) পদে থাকা বাবর হামিদ কমার্শিয়াল অ্যান্ড মার্কেটিং কনসালটেন্ট হিসেবে নতুন ভূমিকা নিয়েছেন। এছাড়াও বাবরকে শিগগিরই বিপণন পরিচালক হিসাবে নিয়োগ করা হতে পারে বলে গুঞ্জন রয়েছে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ