ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

এশিয়া কাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ৯ আগস্ট ২০২৩  
এশিয়া কাপের জন্য পাকিস্তানের দল ঘোষণা

আসন্ন এশিয়া কাপ ও আফগানিস্তান সিরিজের জন্য আজ বুধবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

শ্রীলঙ্কায় ২২ আগস্ট থেকে ২৬ আগস্টের মধ্যে পাকিস্তান-আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। এরপর দেশে ফিরে এসে ৩১ আগস্ট থেকে এশিয়া কাপে অংশ নিবে পাকিস্তান। যেখানে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হবে তারা।

আফগান সিরিজ ও এশিয়া কাপে যথারীতি পাকিস্তানকে নেতৃত্ব দিবেন বাবর আজম। উইকেটের পেছনটা সামলানোর জন্য আছেন অভিজ্ঞ মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হারিস।

পেস আক্রমণে নেতৃত্ব দিবেন শাহীন আফ্রিদি। সঙ্গে আছেন হারিস রউফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র ও নাসিম শাহ।

আফগান সিরিজের দলে জায়গা পেয়েছেন তৈয়ব তাহির, ফাহিম আশরাফ ও সৌদ শাকিল। ফাহিম দুই বছর পর ওয়ানডে দলে ফিরেছেন। সবশেষ তিনি ২০২১ সালের জুলাই মাসে ইংল্যান্ডের বিপক্ষে ৫০ ওভারের ক্রিকেট খেলেছিলেন। বাদ পড়েছেন শান মাসুদ ও ইহসানউল্লাহ।

আফগানিস্তানের বিপক্ষের সিরিজ খেলতে ১৮ আগস্ট হাম্বানটোটায় আসবে পাকিস্তান দল। যেসব খেলোয়াড় বর্তমানে পাকিস্তানে আছেন তাদের নিয়ে ১৪-১৬ আগস্ট করাচিতে ক্যাম্প অনুষ্ঠিত হবে।

যেসব খেলোয়াড়রা লঙ্কা প্রিমিয়ার লিগ ও দ্য হানড্রেডে খেলছেন তারা ১৮ আগস্টের মধ্যে শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দিবেন।

পাকিস্তান ওয়ানডে স্কোয়াড:
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, সৌদ শাকিল, সালমান আলি আগা, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, হারিস রউফ, নাসিম শাহ, শাহীন আফ্রিদি, তৈয়ব তাহির, মোহাম্মদ হারিস (উইকেটরক্ষক), ফাহিম আশরাফ ও মোহাম্মদ ওয়াসিম।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ