ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

রোনালদোকে নিয়ে ইউরো বাছাইয়ের দল ঘোষণা পর্তুগালের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৪:৫৫, ২ সেপ্টেম্বর ২০২৩
রোনালদোকে নিয়ে ইউরো বাছাইয়ের দল ঘোষণা পর্তুগালের

বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে ইউরো বাছাইয়ের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছে পর্তুগাল। আগামী ৯ ও ১২ সেপ্টেম্বর স্লোভাকিয়া ও লুক্সেমবার্গের বিপক্ষে মাঠে নামবে পর্তুগিজরা।

ইউরোর সাবেক চ‌্যাম্পিয়নরা বাছাই পর্বে রয়েছে জে গ্রুপে। আগামী বছর জার্মানিতে অনুষ্ঠিতব‌্য আসরের জন‌্য বাছাইপর্বে বেশ ভালো পারফর্ম করছে পর্তুগাল। ৪ ম‌্যাচে ৪টিতেই জিতেছে তারা। ১২ পয়েন্ট নিয়ে তারা আছে তালিকার শীর্ষে।    

রোনালদো বাছাইপর্বে ভালো পারফর্ম করছেন। চার ম‌্যাচে গোল পেয়েছেন পাঁচটি। তাকে দলে না রাখার কোনো কারণ পান না পর্তুগালের কোচ রর্বাতো মার্টিনেজ। দল ঘোষণার পর তিনি বলেছেন,‘দুইশর বেশি ম‌্যাচ খেলা খেলোয়াড়রা পাওয়া দারুণ কিছু। নিশ্চিত করে বলতে পারি রোনালদোকে দলে পেয়ে আমি আনন্দিত।’  

৩৮ বছর বয়সী রোনালদো ইউরোপের রাজকীয় অ‌ধ‌্যায়ের সমাপ্তি টেনে এখন সৌদি আরবের লিগে দু‌্যতি ছড়াচ্ছেন।  আল নাসরের হয়ে আরব ক্লাব চ্যাম্পিয়ন্স কাপ জিতেছেন। যেখানে সর্বোচ্চ গোল করেছেন সিআর সেভেন। এরপর সৌদি প্রো লিগে ইতোমধ্যে ৩ ম্যাচে ৫ গোল ও ২ অ্যাসিস্ট করে পারফরম‌্যান্সের ধারাবাহিকতা অব‌্যাহত রেখেছেন।   

পর্তুগাল স্কোয়াড: দিওগো কস্তা, জোসে সা, রুই প্যাট্র্রিসিও, অ্যান্তোনিও সিলভা, দানিলো পেরেইরা, গঞ্চালো ইনাচিও, রুবেন দিয়াস, টটি গোমস, দিওগো দালোত, জোয়াও কানসেলো, নেলসন সেমেদো, পেদ্রো নেতো, জোয়াও প্যালিনিয়া, রুবেন নেভেস, ব্রুনো ফের্নান্দেস, ওতাভিও, ভিতিনিয়া, বের্নার্দো সিলভা, জোয়াও ফেলিক্স, রাফায়েল লিয়াও, রিকার্ডো হোর্তা, ক্রিস্টিয়ানো রোনালদো, দিওগো জোটা ও গঞ্চালো রামোস।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়