ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

স্পেন দলে চমক ১৬ বছর বয়সী ইয়ামাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:১৮, ২ সেপ্টেম্বর ২০২৩
স্পেন দলে চমক ১৬ বছর বয়সী ইয়ামাল

বয়স মাত্র ১৬। এই বয়সেই বল পায়ে সবাইকে মুগ্ধ করে রাখছেন লামিন ইয়ামাল। বার্সেলোনার হয়ে চলতি মৌসুমে দারুণ শুরু করেছেন স্প্যানিশ কিশোর। একবার হয়েছেন ম্যাচসেরাও। এবার স্পেন জাতীয় দলে ডাক পেলেন এই বিস্ময়বালক।

২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে। জর্জিয়া ও সাইপ্রাসের বিপক্ষে চলতি সেপ্টেম্বরে তারা দুটি ম্যাচ খেলবে। এই দুই ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন ইয়ামাল।

এবার অপেক্ষা শুধু অভিষেকের। জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামলেই ইয়ামাল হবেন স্পেনের সর্বকনিষ্ঠ খেলোয়াড়। এর আগে স্পেনের সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে খেলেছেন গাভি। ২০২১ সালে ইতালির বিপক্ষে ১৭ বছর ২ মাস ১ দিন বয়সে জাতীয় দলে তার অভিষেক হয়েছিল।

আগামী ৮ সেপ্টেম্বর জর্জিয়া এবং এর চার দিন পর ১২ সেপ্টেম্বর সাইপ্রাসের বিপক্ষে ইউরো বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে স্পেন। এরমধ্যেই একটি জয় এবং একটি পরাজয় দিয়ে এ অভিযান শুরু করেছে ‘লা রোজা’রা।

ইউরো বাছাই পর্বের জন্য স্পেন স্কোয়াড:

গোলরক্ষক : উনাই সিমন, কেপা আরিজাবালাগা, ডেভিড রায়া।

ডিফেন্ডার : দানি কারভাহাল, সিজার আজপিলিকুয়েতা, রবিন লে নরম্যান্দ, ডেভিড গার্সিয়া, পাউ তোরেস, আইমেরিক লাপোর্তে, আলেজান্দ্রো বালদে, জোসে গায়া।

মিডফিল্ডার : রদ্রিগো হার্নান্দেজ, গাভি, মিকেল মেরিনো, মার্তিন জুবিমেন্দি, অ্যালেক্স বায়েনা, ফ্যাবিয়ান রুইজ।

ফরোয়ার্ড : আলভারো মোরাতা, জোসেলু মাতো, মার্কো অ্যাসেনসিও, দানি ওলমো, নিকো উইলিয়ামস, আবেল রুইজ ও লামিন ইয়ামাল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়