ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ঢাকায় নিউ জিল‌্যান্ড ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩  
ঢাকায় নিউ জিল‌্যান্ড ক্রিকেট দল

বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজ খেলতে নিউ জিল‌্যান্ড ক্রিকেট দল এখন ঢাকায়। গতকাল গভীর রাতে ছয় সদস‌্যের দল ঢাকায় পা রাখে। আজ বিকেলেই চলে আসেন বাকিরা।

ধারণা করা হচ্ছিল কিউইরা বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সেরা স্কোয়াড পাঠাবে বাংলাদেশে। কিন্তু তেমনটা হয়নি। এসেছে দ্বিতীয় সারির দল। যে দলকে নেতৃত্ব দিচ্ছেন পেসার লোকি ফার্গুসন। ৩২ বছর বয়সী ক্রিকেটার এবারই প্রথম জাতীয় দলকে নেতৃত্ব দেবেন।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাঁচ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে এসেছিল নিউ জিল‌্যান্ড। জৈব সুরক্ষা বলয়ে আয়োজিত সেই সিরিজেও নিউ জিল‌্যান্ড এসেছিল দ্বিতীয় সারির দল নিয়ে। এবারও তেমনটিই করেছে তারা।

ঠাসা সূচির কারণে বাংলাদেশে নিয়মিত ক্রিকেটারদের পাঠায়নি নিউ জিল‌্যান্ড। তাদের ওয়ার্কলোড কমাতেই এই সিদ্ধান্ত। মূল একাদশে নিয়মিত থাকা টিম সাউদি, টম ল্যাথাম, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, ম্যাট হেনরি, গ্লেন ফিলিপস, টিম সাইফার্টদের বিশ্রামে রাখা হয়েছে।

নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। তাকে পর্যবেক্ষণ করছে এনজেডসি। এছাড়া সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে মার্ক চ্যাপম্যান ও জিমি নিশাম ছুটি নিয়েছেন। ওয়ানডে দলে একজন নতুন মুখ ডিন ফক্সক্রফট।

সিরিজের জন‌্য বাংলাদেশও নিয়মিত ক্রিকেটারদের বিশ্রামে রেখেছে। অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে নেতৃত্ব দেবেন লিটন দাস।  সাকিবের সঙ্গে বিশ্রামে গেছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ। এশিয়া কাপের মাঝপথে দেশে ফেরা নাজমুল হোসেন শান্তকেও রাখা হয়নি প্রথম দুই ওয়ানডেতে। তবে দলে ফেরানো হয়েছে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম‌্য সরকার, কাজী নুরুল হাসান সোহান ও জাকির হাসানকে। প্রথমবার সুযোগ পেয়েছেন রিশাদ হোসেন ও খালেদ আহমেদ।  

আগামী ২১ সেপ্টেম্বর মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড ওয়ানডে সিরিজ। ২৩ ও ২৬ সেপ্টেম্বর বাকি দুই ম্যাচও হবে মিরপুরে।

নিউ জিল্যান্ডের ওয়ানডে দল:
লোকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্লান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

বাংলাদেশ দল:
লিটন দাস, তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, কাজী নুরুল হাসান সোহান, তাওহীদ হৃদয়, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মাহাদী, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও সৈয়দ খালেদ আহমেদ।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়