ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

দেশের হয়ে না খেলার সিদ্ধান্তে অনড় স্পেন নারী দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ১৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৪:৩৯, ১৯ সেপ্টেম্বর ২০২৩
দেশের হয়ে না খেলার সিদ্ধান্তে অনড় স্পেন নারী দল

নারী বিশ্বকাপের ফাইনালে চুমু কাণ্ডে ক্ষমা চেয়ে স্পেন ফুটবল ফেডারেশনের সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন লুইস রুবিয়া্লেস। তাতেও মন গলেনি স্পেন নারী দলের ফুটবলারদের। স্পেনের হয়ে মাঠে না নামার সিদ্ধান্তে এখনো অনড় জেনি হেরমোসো-আলেক্সাস পুতেলাসরা।

আগামী ২২ ও ২৬ সেপ্টেম্বর নেশনস লিগে সুইডেন ও সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামার কথা স্পেন নারী দলের। এই দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেন স্পেন কোচ। কিন্তু বিশ্বকাপজয়ী দলের ২৩ জনসহ স্পেনের মোট ৩৯ জন খেলোয়াড় সাফ জানিয়ে দেন, ফেডারেশনে পরিবর্তন না করলে তারা আর জাতীয় দলের হয়ে খেলবেন না।

এই পরিস্থিতির মধ্যেই নেশনস লিগের দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেন স্পেন নারী দলের  নতুন কোচ মোনৎসে তোমে। সেই দলে হেরমোসো বাদে রাখা হয়েছে নারী বিশ্বকাপজয়ী ১৫ জন খেলোয়াড়কে। দলে রাখলেও তারা স্পেনের হয়ে না খেলার সিদ্ধান্তে অনড় থাকার কথা বলেছেন।

এর আগে ২০ আগস্ট ইংল্যান্ডকে হারিয়ে স্পেনের বিশ্বকাপ জয়ের পর পুরস্কার বিতরণী মঞ্চে হেরমোসোকে একপ্রকার জোর করেই ঠোঁটে চুমু দেন দেশটির তখনকার ফুটবল ফেডারেশনের প্রধান রুবিয়ালেস। চুমু কাণ্ড নিয়ে স্পেন, তথা বিশ্ব ফুটবল অঙ্গনেই সমালোচনার ঝড় বয়ে যায়।

এই ঘটনার জেরে ফিফা রুবিয়ালেসকে ৯০ দিনের জন্য সাময়িক নিষিদ্ধ করে। পরে হেরমোসো মামলা করেন এবং রুবিয়ালেস পদত্যাগ করেন। বিষয়টির জন্য আদালতেও যেতে হয় রুবিয়ালেসকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ