ঢাকা     সোমবার   ১১ ডিসেম্বর ২০২৩ ||  অগ্রহায়ণ ২৬ ১৪৩০

হিটে তৃতীয় হয়ে ১০০ মিটারের সেমিফাইনালে ইমরানুর

ক্রীড়া প্রতিবেদক, চীন থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৯, ২৯ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৫৯, ২৯ সেপ্টেম্বর ২০২৩

এশিয়ান গেমসের অ্যাথলেটিকসের ১০০ মিটারের হিটে তৃতীয় হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের স্প্রিন্টার ইমরানুর রহমান। 

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) চীনের হ্যাংজুর অলিম্পিক স্পোর্টস সেন্টারে অনুষ্ঠিত ১০০ মিটারের হিটে ১০.৪৪ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন তিনি। পাশাপাশি জায়গা করে নেন সেমিফাইনালে।

তিনিই প্রথম বাংলাদেশি হিসেবে হিট থেকে সেমিফাইনালে জায়গা করে নিলেন। এর আগে বিভিন্ন নিয়মে পরের রাউন্ডে গেলেও ইমরান কোয়ালিফাই করে যান সেমিফাইনালে।

পাঁচ নম্বর হিটে প্রথম হয়েছেন ইন্দোনেশিয়ার মোহাম্মদ জহির লালু। তিনি সময় নেন ১০.২২ সেকেন্ড। যা তার এই বছরের সেরা টাইমিং। দ্বিতীয় হন কাতারের ফেমি ওগুনোদি। তিনি সময় নেন ১০.২৪ সেকেন্ড।

তার আগে প্রথম হিটে চীনের ঝেনি শিয়ে ১০.০৭ সেকেন্ড সময়ে নিয়ে প্রথম হন। থাইল্যান্ডের পুরিপোল বোনসোন ১০.১৩ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হন। আর বাহরাইনের সাইদ সাদ ১০.২৩ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন।

ইমরানের ১০.৪৪ সেকেন্ড পাঁচ হিটের ৪০ জনের মধ্যে ১৬তম সেরা। ইমরানসহ মোট ২৪ জন সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন। আগামীকাল শনিবার রাতে তারা লড়বেন ফাইনাল ৮-এ জায়গা করে নেওয়ার জন্য। ফাইনালে যেতে হলে ইমরানকে সেমিফাইনালে কমপক্ষে ১০.২০ এর মধ্যে টাইমিং করতে হবে।

হ্যাংজু/আমিনুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়