ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

জিম্বাবুয়েকে হারিয়ে নামিবিয়ার সিরিজ জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ৩১ অক্টোবর ২০২৩  
জিম্বাবুয়েকে হারিয়ে নামিবিয়ার সিরিজ জয়

জিম্বাবুয়েকে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে নামিবিয়া। সিরিজ নির্ধারণী শেষ ও পঞ্চম ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শেষে জিম্বাবুয়েকে ৮ রানে হারিয়েছে আইসিসির সহযোগী দেশটি। গত বছর জিম্বাবুয়ে সফরে গিয়ে একই ব্যবধানে সিরিজ জিতেছিল তারা।

সোমবার (৩০ অক্টোবর) সিরিজ নির্ধারণী ম্যাচে প্রথমে ব্যাট করে ১০১ রানের পুঁজি দাঁড় করায় নামিবিয়া। জবাব দিতে নেমে নামিবিয়ার বোলারদের দুর্দান্ত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৪ বল বাকি থাকতেই ৯৩ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।  

টি-টোয়েন্টি সংস্করণে টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে এর চেয়ে কম রান করে জয়ের নজির নেই আর কোনো দেশের। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১০৫ রান করে জিতেছিল জিম্বাবুয়ে।

ব্যাটিং করতে নেমে জিম্বাবুয়ের বোলিং তোপের মুখে পড়ে নামিবিয়া। তবে জেজে স্মিটের ব্যাটে ভর করে মোটামুটি সংগ্রহ পায় দলটি। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান করেন স্মিট। পরে বল হাতেও দারুণ ভেলকি দেখিয়ে ৪ ওভারে ১৪ রান খরচায় ৩ উইকেট নেন স্মিট। ম্যাচ সেরার পুরস্কারও পান তিনি।

এছাড়াও জিম্বাবুয়েকে গুটিয়ে দেওয়ার পথে ৪ ওভারে ১১ রান দিয়ে ৩ উইকেট নেন বার্নার্ড শুলজ। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ২৪ রান করেন লুক জঙ্গে। বল হাতে ২৪ রানে ৪ উইকেট নেন সিকান্দার রাজা। 

সিরিজ নামিবিয়া জিতলেও সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। পাঁচ ম্যাচে ১৭৭ রান ও ৪ উইকেট নিয়ে সিরিজের সেরা খেলোয়াড় এই জিম্বাবুয়াইন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়