ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সোহান-শুভর সেঞ্চুরি, বড় জয় ঢাকা-খুলনার

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৪ নভেম্বর ২০২৩  
সোহান-শুভর সেঞ্চুরি, বড় জয় ঢাকা-খুলনার

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) তৃতীয় দিন শেষে  বড় জয় তুলে নিয়েছে ঢাকা ও খুলনা বিভাগ। জয়ের অপেক্ষায় আছে চট্টগ্রাম। এদিকে রান উৎসবের সিলেট-ঢাকা মেট্রো ম্যাচে টানা দ্বিতীয় সেঞ্চুরি হাঁকিয়েছেন শামসুর রহমান শুভ। 

রাজশাহীতে দ্বিতীয় ইনিংসের রংপুরের ব্যাটিং ব্যর্থতায় ঢাকার সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১৬ রান। তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ঢাকা। রনি তালুকদার ১০ ও আব্দুল মাজিদ ৫ রানে অপরাজিত ছিলেন। 

রংপুর প্রথম ইনিংসে ১৫৮ রানে অলআউট হয়। জবাবে ঢাকা ৩২১ রানের পাহাড় গড়ে। পিছিয়ে থেকে খেলতে নেমে ১৭৮ রানের বেশি করতে পারেনি রংপুর। দ্বিতীয় ইনিংসে নাজমুল ইসলাম অপু একাই নেন ৬ উইকেট! 

সিলেট একাডামি গ্রাউন্ডে খুলনার এক ইনিংসের রান দুই ইনিংস মিলিয়ে করতে পারেনি রাজশাহী। ইনিংস ও ১০৯ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা। প্রথম ইনিংসে রাজশাহী ১৮৫ করে। জবাবে খুলনা থামে ৪৭২ রানে। ইমরুল কায়েসের পর সেঞ্চুরি তুলে নেন নুরুল হাসান সোহান (১২৫)। পিছিয়ে থেকে খেলতে নেমে এবার ১৭৮ রানে অলআউট হয় রংপুর। ৫ উইকেট নেন আল আমিন হোসেন। 

কক্সবাজারে নিশ্চিত ড্রয়ের দিকে এগোচ্ছে ঢাকা মেট্রো-সিলেটের ম্যাচ। ঢাকার ৬০১ রানের জবাবে খেলতে নেমে তৃতীয় দিন শেষে সিলেটের সংগ্রহ ৩ উইকেটে ৩৪৮ রান। টানা দ্বিতীয় সেঞ্চুরির দেখান পান শামসুর রহমান শুভ। ১০১ রানে আউট হন তিনি। তাওফিক খান তুষার ৭৩ ও জাকির হাসান ৭২ রানে সাজঘরে ফেরেন। শাহানুর রহমান ও খালেদ আহমেদ অপরাজিত আছেন। 

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বরিশালের বিপক্ষে জয়ের প্রহর গুণছে চট্টগ্রাম। ৩৫৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ২১ রান তুলতেই বরিশাল হারিয়ে ফেলে ২ উইকেট। ইফতেখার হোসেন ইফতি ও রুয়েল মিয়া ক্রিজে আছেন। 

এর আগে প্রথম ইনিংসে ২৯৮ রান করে চট্টগ্রাম। জবাবে ২০০ রান আসে বরিশালের ব্যাট থেকে। এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে আরও ২৫৬ রান যোগ করে চট্টগ্রাম। বরিশালের সামনে দাঁড়ায় বিশাল লক্ষ্য।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়