ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

হামবুর্গে শাখতারে বিস্মিত বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ৮ নভেম্বর ২০২৩  
হামবুর্গে শাখতারে বিস্মিত বার্সা

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে দারুণ ছন্দে আছে বার্সেলোনা। প্রথম ম্যাচে অ্যান্টওয়ার্পকে হারায় ৫-০ গোলে। পরের ম্যাচে এফসি পোর্তোর বিপক্ষে জয় পায় ২-১ গোলে। এরপর ঘরের মাঠে শাখতার দনেৎস্কোকে হারায় ২-১ গোলে।

কিন্তু মঙ্গলবার রাতে হামবুর্গে শাখতারে বিস্মিত হলো বার্সা। নিরপেক্ষ ভেন্যুতে তারা কাতালানদের ১-০ গোলে হারিয়ে প্রতিশোধ নিলো। ম্যাচের ৪০ মিনিটে ইউক্রেনের ক্লাবটির ২২ বছর বয়সী ফরোয়ার্ড দ্যানিলো সিকান হেডে গোল করে এগিয়ে নেন দলকে। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি জাভি হার্নান্দেজের শিষ্যরা।

এদিন একাদশে বেশ কয়েকটি পরিবর্তন এনেছিলেন জাভি। তারা বল দখলে দারুণভাবে এগিয়ে থাকলেও শাখতারের রক্ষণব্যুহ ভাঙতে পারেনি। বার্সেলোনা এদিন অন টার্গেটে কেবল একটি শট নিতে পারে।

ম্যাচ শেষে জাভি বলেছেন, ‘চ্যাম্পিয়নস লিগে জিততে গেলে আসলে সর্বোচ্চ পর্যায়ের পারফরম্যান্স লাগে। আজ আমরা সেটা করতে পারিনি। আমরা ভালো খেলিনি। আমাদের এটা পুষিয়ে নিতে হবে এবং ঘুরে দাঁড়াতে হবে।’

এই ম্যাচ হারলেও চার ম্যাচের তিনটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে বার্সা। সমান ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে শাখতার আছে তৃতীয় স্থানে।

চ্যাম্পিয়নস লিগে আগামী মঙ্গলবার রাতে ফিরতি লেগে অ্যান্টওয়ার্পের মুখোমুখি হবে বার্সা। যারা চার ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়