ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

রোহিত শর্মার রেকর্ডে ভাগ বসালেন ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ১৭ নভেম্বর ২০২৩  
রোহিত শর্মার রেকর্ডে ভাগ বসালেন ওয়ার্নার

চলমান বিশ্বকাপে অস্ট্রেলিয়ার ফাইনালে ওঠার পেছনে গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। আসরে তার ব্যাটে বইছে রানের ফোয়ারা। দলকে ফাইনালে তোলার পথে একটি রেকর্ড গড়েছেন এই অজি ওপেনার। পরপর দুই বিশ্বকাপে পাঁচ শতাধিক রান করা দ্বিতীয় ব্যাটার হিসেবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার পাশে বসলেন তিনি।  

আসরের দ্বিতীয় সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে এই রেকর্ড গড়েন ওয়ার্নার। ৪৯৯ রান নিয়ে খেলতে নেমে প্রোটিয়াদের ছুঁড়ে দেওয়া ২১৩ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১৮ বলে চার ছক্কা ও ১ চার ২৯ রান করে আউট হন তিনি। এর মধ্যে দিয়েই রোহিতকে ছুঁয়ে ফেলেন এই বাঁহাতি ওপেনার।

এর আগে ২০১৯ বিশ্বকাপেও পাঁচ শতাধিক রান করেছিলেন ওয়ার্নার। সেই আসরে অস্ট্রেলিয়া ফাইনাল খেলতে না পারলেও আসরে ৩ শতক ও ৩ অর্ধশতকে দ্বিতীয় সর্বোচ্চ ৬৪৭ রান করেছিলেন তিনি। ওয়ার্নার আর রোহিতই ক্রিকেট ইতিহাসের একমাত্র ব্যাটার যারা পরপর দুই আসরে ৫০০ বা তার বেশি রান করেছেন।

চলতি আসরে এখন পর্যন্ত ১০ ইনিংসে দুই শতক ও দুই অর্ধশতকে ৫২.৮ গড়ে ৫২৮ রান করেছেন ওয়ার্নার। সর্বোচ্চ ইনিংস ১৬৩। সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় আছেন ছয়ে। সমান ইনিংসে ১ শতক ও ৩ অর্ধশতকে ৫৫ গড়ে ৫৫০ রান করেছেন রোহিত। এখনো যেহেতু এক ম্যাচ বাকি, দুইজনের সামনেই সংখ্যাটা বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে।

এদিকে পরপর না হলেও দুই বিশ্বকাপে পাঁচ শতাধিক রান করেছেন এমন ব্যাটারদের তালিকা করলে ওয়ার্নার ও রোহিত শর্মার সঙ্গে থাকবেন শচীন টেন্ডুলকারও। ১৯৯৬ বিশ্বকাপে ৭ ম্যাচে ২ শতক ও ৩ অর্ধশতকে ৫২৩ রান করেছিলেন শচীন। সাত বছর পর ২০০৩ বিশ্বকাপে ১১ ম্যাচে ১ শতক ও ৬ অর্ধশতকে ৬৭৩ রান করেছিলেন এই কিংবদন্তি।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়