ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

মুর্শিদার ফিফটিতে বাংলাদেশের মেয়েদের লড়াকু সংগ্রহ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৪৬, ৩ ডিসেম্বর ২০২৩
মুর্শিদার ফিফটিতে বাংলাদেশের মেয়েদের লড়াকু সংগ্রহ

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুর্শিদা খাতুনের দুর্দান্ত ফিফটিতে ভর করে দক্ষিণ আফ্রিকা নারী দলের বিপক্ষে লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে বাংলাদেশ নারী দল। নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ২ উইকেট হারিয়ে ১৪৯ রানের সংগ্রহ পেয়েছে নিগার সুলতানা জ্যোতির দল।

রোববার (২ ডিসেম্বর) দক্ষিণ আফ্রিকার বেনোনিতে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। দুজন মিলে ৪২ বলে গড়েব ৪৪ রানের জুটি। ২৪ বলে ২৪ রান করে শামিমা আউট হয়ে গেলে ভাঙে এই জুটি। শামিমার আউটে ক্রিজে আসেন সোবহানা মোস্তারি।

মোস্তারিকে নিয়েও আক্রমণাত্মক ব্যাটিংয়ের ধারা বজায় রাখেন মুর্শিদা খাতুন। দুজন মিলে দ্বিতীয় উইকেট জুটিতে ৩৭ বলে যোগ করেন ৩৯ রান।  ১৭ বলে ১৬ রান করে মোস্তারি আউট হলে ভাঙে এই জুটি। এর মাঝেই ৫১ বলে ফিফটি তুলে নেন মুর্শিদা। তাকে সঙ্গ দিতে মাঠে নামেন অধিনায়ক জ্যোতি।

জ্যোতি নামার পর রানের গতি বেড়ে যায়।, মুর্শিদাকে নিয়ে প্রোটিয়া বোলারদের উপর চড়াও হন জ্যোতি। দুজন মিলে মাঠের চারদিকে বাউন্ডারির পসরা সাজিয়া বসেন। তৃতীয় উইকেট জুটিতে মাত্র ৪২ বলে ৬৬ রান যোগ করেন দুজন। আর তাতেই দেড়শর কাছাকাছি পুঁজি পায় বাংলাদেশ। 

মুর্শিদা ৫৯ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬২ এবং জ্যোতি ৬ চারের মারে ২১ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন। দক্ষিণ আফ্রিকার পক্ষে এলিজ মারি মার্জ ও নন্দুমশো শাঙ্গাসে ১টী করে উইকেট শিকার করেন।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়