ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

বাফুফের অব্যবস্থাপনা

দর্শকদের থেকে বাঁচতে দৌড়ে পালান রবসনরা

ক্রীড়া প্রতিবেদক, গোপালগঞ্জ থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ১৮ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:২৭, ১৮ ডিসেম্বর ২০২৩
দর্শকদের থেকে বাঁচতে দৌড়ে পালান রবসনরা

নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলার পরও বিশ্বের বড় বড় স্টেডিয়ামে হরহামেশাই মাঠে ঢুকে পড়ে দর্শক। আর যদি কোনো নিরাপত্তাই না থাকে তাহলে কেমন হবে? প্রশ্নের উত্তর পাওয়া গেল স্বাধীনতা কাপ ফাইনালে। যেখানে এমনই ঘটনার সাক্ষী হলো গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম।

ফাইনাল ম্যাচ শেষে মাঠে ঢুকে পড়েন অসংখ্য বহিরাগত দর্শক। তাদের থেকে বাঁচতে এক প্রকার দৌড়ে পালান বসুন্ধরা কিংসের ব্রাজিলিয়ান তারকা রবসন ও বাকি ফুটবলাররা। সোমবার (১৮ ডিসেম্বর) ফাইনালের পুরস্কার বিতরণীর আনুষ্ঠানিকতা শেষে এমনই দৃশ্যের অবতারণা হয়। 

শেষ বাঁশি বাজতেই মিনিট খানেকের মধ্যে লোকে লোকারণ্য হয়ে যায় স্টেডিয়াম। চারদিক থেকে পুরস্কার বিতরণী মঞ্চ ঘিরতে থাকেন বহিরাগত দর্শকরা। শেষে যখন কিংসের সদস্যরা ড্রেসিংরুমের দিকে যাচ্ছিলেন তখন দর্শকরা তাদের পিছু নেন। টের পেয়ে কোনোমতে দৌড়ে ড্রেসিংরুমে ঢুকে যান ফুটবলাররা।

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) এক কর্তা জানান, ফাইনাল ঘিরে স্টেডিয়ামে ছিল না কোনো নিরাপত্তাকর্মী। ঢাকা থেকে আসা বাফুফের কয়েকজন নিরাপত্তাকর্মী পুরো মাঠ সামলাতে গিয়ে হিমশিম খেয়েছেন। তাদের অসহায়ত্ব প্রকাশ করা ছাড়া আর কোনো উপায় ছিল না। দর্শকদের এমন গোলযোগ নিয়ে নিজেরাই বিরক্ত তারা। 

সোমবার ফাইনালের মঞ্চে মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বসুন্ধরা কিংস। ১০ জনের বসুন্ধরা পিছিয়ে পড়েও শিরোপা জিতেই মাঠ ছাড়ে। বসুন্ধরার হয়ে গোল করেন রাকিব ও ডোরিয়েলটন। আর মোহামেডানের হয়ে একমাত্র গোলটি করেন তাদের নাইজেরিয়ান তারকা সানডে।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়