ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

ভারতকে হটিয়ে শীর্ষে উঠলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ৫ জানুয়ারি ২০২৪  
ভারতকে হটিয়ে শীর্ষে উঠলো অস্ট্রেলিয়া

গেল বছরের বেশিরভাগ সময় আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে ছিল ভারত। এবার তাদের পেছনে ফেলে শীর্ষস্থান দখলে নিলো অস্ট্রেলিয়া। অবশ্য এতোদিন ১১৮ রেটিং পয়েন্ট নিয়ে ভারত শীর্ষে ও সমান পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া ছিল দ্বিতীয় স্থানে।

গতকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিতে নেয় ভারত। তবে প্রথমটায় হার মানায় ১-১ সমতা নিয়ে সিরিজ শেষ হয়। অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচেই জয় পায় অস্ট্রেলিয়া। তাতেই ভারতের রেটিং ১ কমে যায় এবং অস্ট্রেলিয়া শীর্ষে উঠে যায়। এর মধ্য দিয়ে তিন ফরম্যাটের একটির শ্রেষ্ঠত্ব হারালো ভারত। বর্তমানে অবশ্য ওয়ানডে ও টি-টোয়েন্টির নাম্বার ওয়ান দল তারা।

অবশ্য সামনে অস্ট্রেলিয়াকে পেছনে ফেলার সুযোগ আছে ভারতের সামনে। চলতি মাসেই পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে আসবে ইংল্যান্ড। ঘরের মাঠের এই সিরিজে ভালো করার মধ্য দিয়ে আবার শীর্ষস্থান দখলে নিতে পারবে তারা।

তবে পাকিস্তানের বিপক্ষে চলমান তৃতীয় টেস্ট জিতে ব্যবধান বাড়িয়ে রাখার সুযোগ পাবে অজিরা। এরপর ১৭ ও ২৫ জানুয়ারি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিততে পারলে শীর্ষস্থান সুসংহত করতে পারবে ক্যাঙ্গারুরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়