ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

শূন্য রানে আউট হয়েও ‘সেঞ্চুরি’ রোহিতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ১২ জানুয়ারি ২০২৪   আপডেট: ১২:২৩, ১২ জানুয়ারি ২০২৪
শূন্য রানে আউট হয়েও ‘সেঞ্চুরি’ রোহিতের

ম্যাচে তিনি আউট হয়েছেন কোনো রান না করেই। তারপরও সেঞ্চুরি কি করে হয়? ব্যাপারটা একটু অন্যরকম। ব্যাট হাতে শূন্যতে আউট হলেও ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে শততম জয়ের দেখা পেয়েছেন ভারতীয় দলনেতা রোহিত শর্মা। বিশ ওভারের ক্রিকেটে তিনিই জয়ের সেঞ্চুরি করা প্রথম ও এখন পর্যন্ত একমাত্র ক্রিকেটার।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬ উইকেটে হারায় ভারত। আর তাতেই এই সংস্করণে শততম জয়ের রেকর্ডের মালিক বনে যান রোহিত। জয়ের অভিজ্ঞতায় তার কাছাকাছি আপাতত আর কেউ নেই। 

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে জয়ের দিক দিয়ে রোহিতের পরেই আছেন পাকিস্তানের শোয়েব মালিক। তার জয় ৮৬টি ম্যাচে। অবসর না নিলেও মালিকের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি বলেই ধরে নেওয়া যায়। তাই রোহিতকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ নেই। ৭৩ জয় নিয়ে তালিকার তিনে বিরাট কোহলি। ৭০টি করে জয় নিয়ে যৌথভাবে চারে আছেন মোহাম্মদ হাফিজ ও মোহাম্মদ নবী।

ম্যাচে প্রথমে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫৮ রান তোলে আফগানিস্তান। জবাব দিতে নেমে ১৭.৩ ওভারেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় ভারত। দ্রুত দুটি উইকেট হারালেও শিভাম দুবের ৪০ বলে অপরাজিত ৬০ আর জিতেশ শার্মার ২০ বলে ৩১ রানের ইনিংসে ১৫ বল বাকি থাকতেই জিতে যায় ভারত।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়