ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

চুমু কাণ্ডে আদালতের কাঠগড়ায় রুবিয়ালেস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ২৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১১:৩৪, ২৬ জানুয়ারি ২০২৪
চুমু কাণ্ডে আদালতের কাঠগড়ায় রুবিয়ালেস

চুমু কাণ্ডে এবার আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হতে পারে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সাবেক সভাপতি লুইস রুবিয়ালসকে। স্পেনের এক বিচারক রুবিয়ালেসের বিরুদ্ধে বিচার কার্যক্রম শুরুর প্রস্তাব দিয়েছেন। যৌন হয়রানি ও জবরদস্তির অভিযোগও গঠন করা হয়েছে তার বিরুদ্ধে। 

গেল বছরের আগষ্টে ফিফা নারী বিশ্বকাপে স্পেন চ্যাম্পিয়ন হওয়ার পর পুরস্কার বিতরণী মঞ্চে দেশটির খেলোয়াড় জেনি হেরমোসোর ঠোঁটে চুমু খেয়ে তুমুল সমালোচিত হন রুবিয়ালেস। যার জেরে ফেডারেশন সভাপতির পদ ছাড়তে হয় তাকে। একই সঙ্গে সকল ধরণের ফুটবল কার্যক্রম থেকে তাকে নিষিদ্ধ করে ফিফা।

এই ঘটনায় তার বিরুদ্ধে তদন্তে নামে স্পেনের আদালত। প্রাথমিক তদন্ত শেষে গতকাল স্পেনের অদিয়েন্সিয়া ন্যাসিওনাল আদালতের বিচারক ফ্রান্সিসকো দে হোর্হে বলেছেন, রুবিয়ালেসের বিরুদ্ধে বিচারপ্রক্রিয়া শুরুর পক্ষে পর্যাপ্ত প্রমাণ পাওয়া গেছে। এই ঘটনায় পারস্পারিক সম্মতি ছিলো না। 

শুধু রুবিয়ালেস নয়, এই ঘটনার তোলপাড় শুরু হওয়ার পর হেরমোসোর ওপর চাপ সৃষ্টি করার জন্য আরও তিনজনকে বিচারের সন্মুখীন করার প্রস্তাব দিয়েছেন বিচারক ফ্রান্সিসকো। তার হলেন স্পেন নারী দলের সাবেক কোচ জর্জ ভিলদা, পুরুষ দলের পরিচালক আলবার্ট লুকু ও স্পেন ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) বিপণন কর্মকর্তা রুবেন রিভেরা। 

তবে এখনো ছাড় পাবার সুযোগ থাকছে রুবিয়ালেসের।বিচারকের প্রস্তাব পক্ষে থাকায় বাদীপক্ষের আইনজীবী আগামী ১০ দিনের মধ্যে আদালতে আনুষ্ঠানিক বিচারপ্রক্রিয়া শুরুর অনুরোধ জানাতে পারবেন। এরপর বিচার কার্যক্রমের দিনক্ষণ চূড়ান্ত হবে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়