ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

৬ বছর পর রিয়ালের মাঠে ফিরছেন রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:০০, ৭ ফেব্রুয়ারি ২০২৪
৬ বছর পর রিয়ালের মাঠে ফিরছেন রোনালদো

ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানে ৯ বছর খেলে ২০১৮ সালে স্পেন ছাড়েন। বিভিন্ন লিগ ঘুরে রোনালদো এখন থিতু হয়েছেন সৌদি প্রো লিগে। খেলছেন আল নাসরে।

রিয়াল মাদ্রিদ ছেড়ে এসেছেন ৬ বছর হয়ে গেল। ছয় বছর পর আবার তিনি ফিরতে যাচ্ছেন রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে।

সৌদি আরবের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গেছে, পুনঃনির্মিত সান্তিয়াগো বার্নাব্যুর উদ্বোধন উপলক্ষ্যে একটি প্রীতি ম্যাচের আয়োজন করবে রিয়াল। আর সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ হিসেবে রোনালদোর আল নাসরকে চেয়েছে মাদ্রিদের ক্লাবটি। সেটার আনুষ্ঠানিক প্রস্তাবপত্র ইতোমধ্যে হাতে পেয়েছে আল নাসর।

তবে এই ম্যাচটি ঠিক কবে অনুষ্ঠিত হবে সেটি এখনও নির্দিষ্ট হয়নি। জানা গেছে, ২০২৪ সালের শেষের দিকে কিংবা ২০২৫ সালের শুরুতে রিয়াল মাদ্রিদ ও আল নাসরের মধ্যকার ম্যাচটি বার্নাব্যুতে অনুষ্ঠিত হবে।

রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ তাদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে খেলিয়ে তাদের পুনঃনির্মিত স্টেডিয়ামের উদ্বোধন করতে চায়। আর ৬ বছর পর রোনালদো রিয়ালের মাঠে ফিরলে নিঃসন্দেহে তাদের ভক্ত-সমর্থকরা উপচে পড়বেন।

কেউ কেউ বলছেন রিয়াল থেকে রোনালদোর ফেরাটা সুখকর হয়নি। অভিযোগ, অনুযোগ, ক্রোধ কিংবা ক্ষোভ দুই পক্ষেরই কম বেশি ছিল। তাইতো রোনালদোকে ঘটা করে বিদায় দেওয়া হয়নি রিয়ালের। সময়ের পরিক্রমায় রোনালদো কিংবা রিয়ালের অন্তঃক্রোধ প্রশমিত হয়েছে অনেকখানি। তাই তারা নতুন স্টেডিয়ামে সংবর্ধনা দিতে চাচ্ছে ৩৯ বছর বয়সী রোনালদোকে খেলিয়ে।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত রোনালদো রিয়ালের জার্সি গায়ে ৪৩৮ ম্যাচ খেলে গোল করেন রেকর্ড ৪৫০টি। যা ক্লাবটির ১২১ বছরের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়