ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই, পরিসংখ্যানে এগিয়ে যারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ৪ মার্চ ২০২৪   আপডেট: ১৫:১২, ৪ মার্চ ২০২৪
বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াই, পরিসংখ্যানে এগিয়ে যারা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) রেশ কাটতে না কাটতেই শুরু হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের উত্তাপ। টি-টোয়েন্টির উন্মাদনা দিয়েই শুরু হতে যাচ্ছে দুই দলের মহারণ। খেলা মাঠ গড়ানোর আগে একবার দেখে নেওয়া যাক বিশ ওভারের লড়াইয়ে দুই দলের পরিসংখ্যান।

বাংলাদেশের সঙ্গে শ্রীলঙ্কার দ্বৈরথটা শুরু হয় মূলত নিদাহাস ট্রফি থেকে। এরপর দুই দলে যতবার মুখোমুখি হয়েছে ততোবার মাঠ কিংবা মাঠের বাইরে লড়াই হয়েছে জমজমাট। আর সাম্প্রতিক সময়ে দুই দলের দ্বৈরথ পেয়েছে ভিন্ন মাত্রা। ২০২৩ বিশ্বকাপের ম্যাচে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে ‘টাইমড আউট’-এর ফাঁদে ফেলেছিল বাংলাদেশ। এ নিয়ে ক্রিকেট দুনিয়াতেই হয়েছিল শোরগোল।

বিশ্বকাপের তিন মাস পেরিয়ে গেলেও সেই ম্যাচের রেশ এখনো রয়ে গেছে। এমনিকি বিপিএল খেলতে এসেও এ নিয়ে কথা বলেছেন লঙ্কান ক্রিকেটাররা। আজ সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় আরেকবার সেই ঝাঁজ ছড়ানোর অপেক্ষা। 

টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে এর আগে ১৩ ম্যাচ খেলেছিল বাংলাদেশ। তাতে জয়ের পাল্লা অবশ্য লঙ্কানদের দিকেই বেশী ভারী। তারা জিতেছে ৯ ম্যাচ। বাংলাদেশের জয় তাদের প্রায় অর্ধেক, ৪ ম্যাচ। আর বাংলাদেশ এখন পর্যন্ত শ্রীলঙ্কাকে কোনো সিরিজেই হারাতে পারেনি।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পরিসংখ্যানও কথা বলছে লঙ্কানদের হয়ে। এই মাঠে দুই দল একটি ম্যাচই খেলেছিল। তাতে দুই দলের একমাত্র লড়াইয়ে জয় পেয়েছিল লঙ্কানরা। আজ এই মাঠে জয়ের হিসেবেও সমতা আনার চেষ্টা থাকবে নাজমুল হোসেন শান্তর দলের।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়