ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

সবখানেই শীর্ষে ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ১০ মার্চ ২০২৪   আপডেট: ২২:৫৮, ১০ মার্চ ২০২৪
সবখানেই শীর্ষে ভারত

আগেই ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে ছিল ভারত। শেষ টেস্টে ইংল্যান্ডকে ইংনিস ব্যবধানে হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে এবার টেস্ট র‌্যাংকিংয়েরও শীর্ষে উঠলো তারা। এর মধ্য দিয়ে আরও একবার তিন ফরম্যাটেরই শীর্ষে উঠলো ভারত। শুধু তাই নয়, আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলেরও শীর্ষে তারা। অর্থাৎ র‌্যাংকিংয়ের সবখানেই শীর্ষে অবস্থান নিয়েছে ভারত।

২০২৩-২৫ চক্রে ৭৪ পয়েন্ট ও ৬৮.৫১ শতাংশ জয় নিয়ে শীর্ষে আছে রোহিত বাহিনী। ৬০ শতাংশ জয় নিয়ে নিউ জিল্যান্ড আছে দ্বিতীয় স্থানে। আর ৫৯.০৯ শতাংশ জয় নিয়ে অস্ট্রেলিয়া আছে তৃতীয় স্থানে। ৫০ শতাংশ জয় নিয়ে বাংলাদেশের অবস্থান চতুর্থতে।

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়ে ১২২ রেটিং নিয়ে শীর্ষে আছে ভারত। ১১৭ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া আছে দ্বিতীয় স্থানে। আর ১১১ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড আছে তৃতীয় স্থানে। 

১২১ রেটিং নিয়ে ওয়ানডে র‌্যাংকিংয়েও শীর্ষে আছে ভারত। ১১৮ রেটিং নিয়ে অস্ট্রেলিয়া দ্বিতীয় ও ১১০ রেটিং নিয়ে দক্ষিণ আফ্রিকা আছে তৃতীয় স্থানে।

আর ২৬৬ রেটিং নিয়ে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে যথারীতি ভারত আছে শীর্ষে। ২৫৬ রেটিং নিয়ে ইংল্যান্ড আছে দ্বিতীয় স্থানে। আর ২৫৫ রেটিং নিয়ে অস্ট্রেলিয়া আছে তৃতীয় স্থানে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়