ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

আইপিএল ফাইনাল চেন্নাইয়ে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৬, ২৫ মার্চ ২০২৪   আপডেট: ২২:৩৫, ২৫ মার্চ ২০২৪
আইপিএল ফাইনাল চেন্নাইয়ে

মাঠ গড়িয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সপ্তাদশ আসর। ২২ মার্চ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ম্যাচের মধ্যে দিয়ে শুরু হয়েছে আসর। এবারের আসর শুরুর আগে প্রথম ভাগের সূচি ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এবার জানা গেল বাকি অংশসহ ফাইনালের সূচি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে ক্রিকবাজ জানিয়েছে, নির্বাচনের কারণে দ্বিতীয় সূচির ম্যাচগুলো ভারতের বাইরে অনুষ্ঠিত হওয়ার গুঞ্জন থাকলেও সেটা হচ্ছে না। সব ম্যাচই হবে দেশের মাটিতে। আগামী ১৯ এপ্রিল থেকে ১ জুন পর্যন্ত সাত ধাপে দেশটিতে নির্বাচন হবে।

দ্বিতীয় ভাগের সুচি অনুযায়ী, প্রথম কোয়ালিফায়ার মাঠে গড়াবে আগামী ২১ মে। এলিমিনেটর হবে ২২ মে। এই দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। দ্বিতীয় কোয়ালিফায়ার মাঠে গড়াবে ২৪ মে। আর ফাইনাল হবে ২৬ মে। দুটি ম্যাচই হবে চেন্নাইয়ের চিপকে এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে।

প্রথমভাগে ২১ ম্যাচের সূচিতে প্রতিদিনই খেলা হবে। এরপর দ্বিতীয় ধাপ শুরুর আগে কোনো বিশ্রামের সুযোগ পাচ্ছে না দলগুলো। ৮ এপ্রিল থেকেই শুরু হবে বাকি খেলা। চেন্নাই ও কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্টের দ্বিতীয় অংশ। এই ধাপে প্লে-অফসহ ম্যাচ হবে মোট ৫২টি। 

এর আগে দুইবার আইপিএল ফাইনালের আয়োজক ছিল চেন্নাই, ২০১১ ও ২০১২ সালে। ওই দুইবারই ফাইনাল খেলেছিল চেন্নাই সুপার কিংস। ঘরের মাঠে ২০১১ আসরের শিরোপা জিতেছিল তারা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়