ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

অবশেষে জয়ের দেখা পেল রূপগঞ্জ টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৭ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৪২, ৭ এপ্রিল ২০২৪
অবশেষে জয়ের দেখা পেল রূপগঞ্জ টাইগার্স

প্রথম বিভাগ থেকে উঠে আসা দল রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব প্রিমিয়ার লিগে হিমশিম খাচ্ছিল। টুর্নামেন্টের আট রাউন্ড পেরিয়ে গেলেও জয়ের মুখ দেখছিল না তারা। জয় তো ছিল দূর আকাশের তারা। ন্যূনতম প্রতিদ্বন্দ্বীতাও করতে পারছিল না রূপগঞ্জ টাইগার্স। অবশেষে নবম রাউন্ডে এসে প্রতিযোগিতার প্রথম জয় তুলে নিলো তারা। রোববার তারা হারিয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাবকে।

বিকেএসপিতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্রাদার্সকে ৩১ রানে হারিয়েছে রূপগঞ্জ টাইগার্স। আগে ব্যাটিং করে রূপগঞ্জ সবকটি উইকেট হারিয়ে ৩৯.১ ওভারে মাত্র ১৪৯ রান করে। বৃষ্টি আইনে ৪৩ ওভারে ব্রাদার্স ১৪৮ রানের লক্ষ্য পায়। কিন্তু সহজতম লক্ষ্য তাড়া করতে নেমে ১১৬ রানে গুটিয়ে যায় ব্রাদার্স। ব্রাদার্সের এটি নবম ম্যাচে ষষ্ঠ পরাজয়। অন্যদিকে রূপগঞ্জের নবম ম্যাচে প্রথম জয়।

রূপগঞ্জের জয়ের নায়ক অধিনায়ক শামসুর রহমান শুভ। তিনি ৮০ বলে ৫৭ রান করেন ২ চার ও ১ ছক্কায়। তার একার প্রচেষ্টায় রূপগঞ্জ বলার মতো স্কোর পায়। এছাড়া বিশের ঘর পেরিয়েছেন কেবল ফরহাদ হোসেন (২৫) ও রোহানাতদৌল্লা বর্ষণ (২১)। বাকিরা কেউ ভালো করতে পারেনি।

ব্রাদার্সের হয়ে মনির হোসেন ১৯ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট পেয়েছেন আবু জায়েদ রাহী, রাহাতুল ফেরদৌস ও নাঈম ইসলাম জুনিয়র।

লক্ষ্য তাড়ায় ব্রাদার্সের খেলোয়াড়রা উইকেটে এসেছেন আর ফিরেছেন। দলের হয়ে কেউই পারেননি হাল ধরতে। সর্বোচ্চ ২৮ রান করেন আব্দুল মজিদ। এছাড়া ২২ রান আসে ওপেনার ইমতিয়াজ হোসেনের ব্যাট থেকে।

রূপগঞ্জ টাইগার্সের হয়ে স্পিনার আবু হাসিম ২৬ রানে ৪ উইকেট নেন। ২টি করে উইকেট পেয়েছেন বর্ষন ও আব্দুল্লাহ আল মামুন।

এদিকে দিনের আরেক খেলায় সিটি ক্লাব হারিয়েছে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে। বিকেএসপির ৪ নম্বর মাঠে পারটেক্স আগে ব্যাটিং করে ৯ উইকেটে ২০৮ রান সংগ্রহ করে। জবাবে সিটি ক্লাব শেষ ওভারে ২ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে।

দলের জয়ের নায়ক নাইমুর রহমান নয়ন। ৮ ওভারে ৪৩ রানে ৩ উইকেট নেওয়ার পর ব্যাটিংয়ে শেষ ওভারে গুরুত্বপূর্ণ বাউন্ডারি মেরে জয় নিশ্চিত করেন। 

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়