ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি পাকিস্তান-আয়ারল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ১৬ জুন ২০২৪  
নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি পাকিস্তান-আয়ারল্যান্ড

যুক্তরাষ্ট্রের শেষ ম্যাচ পর্যন্ত আশা জেগে ছিল পাকিস্তান ও আয়ারল্যান্ডের। ওই ম্যাচে আয়ারল্যান্ড জিতলে সুযোগ থাকতো তাদের। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে ম্যাচটি পরিত্যক্ত হয় এবং যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড পয়েন্ট ভাগাভাগি করে। তাতে যুক্তরাষ্ট্রের সুপার এইট আর পাকিস্তানের বিদায় নিশ্চিত হয়ে যায়। বিদায় নিশ্চিত হয়ে যায় আয়ারল্যান্ডেরও।

বিশ্বকাপের গ্রুপপর্ব থেকেই ছিটকে যাওয়া দুটি দল আজ রোববার (১৬ জুন, ২০২৪) রাতে নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হবে। বিশ্বকাপে এই ম্যাচের কোনো প্রভাব নেই। এমনকি ২০২৬ বিশ্বকাপেও এই ম্যাচের কোনো প্রভাব নেই। দুটি দলের পয়েন্ট টেবিলে আর উপরে ওঠার তাড়া নেই। তবুও নিয়মরক্ষার্থে ম্যাচটি খেলতে হবে

ম্যাচটি অনুষ্ঠিত হবে আগের তিন ম্যাচ পরিত্যক্ত হওয়া লডারহিলের রিজিওনাল পার্ক স্টেডিয়ামে। তবে আজ সেখানে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে।

পাকিস্তান দল নিয়ে রীতিমতো বিপাকে আছেন পিসিবি প্রেসিডেন্ট মহসীন নাকভি। যুক্তরাষ্ট্র ও ভারতের কাছে হেরে পাকিস্তানের এমন বিদায় তিনি না মানতে পারছেন, না কিছু করতে পারছেন। তবে তার ‘অ্যাকশন’ নিশ্চিত আগামী সপ্তাহেই শুরু হয়ে যাবে। প্রয়োজনী সব ধরনের পরিবর্তন তিনি দলে আনবেন। বিশ্বকাপে এমন পারফরম্যান্স পাকিস্তানের খেলোয়াড়দের ভাগ্যও দোলাচলে ঠেলে দিয়েছে। আগামী সপ্তাহে তাদের কেন্দ্রীয় চুক্তি রিভিউ করা হবে। নিঃসন্দেহে অনেকেই সেই রিভিউ’র ছুরি-কাচির নিচে পড়বেন। তার আগে আয়ারল্যান্ডের বিপক্ষে দাপুটে একটা জয় তুলে নিয়ে কাঁটা ঘায়ে মলমের প্রলেপ দিতে পারবেন।

অন্যদিকে আয়ারল্যান্ডের এবারের বিশ্বকাপ যাত্রাও ভালো হয়নি। যদিও তারা বিশ্বকাপে আসার আগে দুর্দান্ত পারফরম্যান্স করে এসেছে। পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে জয় পেয়েছে। নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজ জিতেছে। কিন্তু বিশ্বকাপে এসে এলোমেলো পারফরম্যান্স করে তারা। ভারতের সঙ্গে আনপ্রেডিক্টেবল পিচে খেলে হারে। এরপর হার মানে আইসিসির সহযোগী দেশ কানাডার কাছেও। যদিও তাদের পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা যুক্তরাষ্ট্রের ম্যাচের আগ পর্যন্ত টিকে ছিল। কিন্তু বৃষ্টিতে ধুয়ে যায় সেই সম্ভাবনা। এখন তাদের সামনে কেবল সুযোগ রয়েছে শেষটায় পাকিস্তানকে হারিয়ে মাথা উঁচু করে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ:
মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সাইম আইয়ুব, বাবর আজম (ক্যাপ্টেন), ফখর জামান, উসমান খান, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহীন আফ্রিদি/আব্বাস আফ্রিদি, নাসিম শাহ/আবরার আহমেদ, হারিস রউফ ও মোহাম্মদ আমির।

আয়ারল্যান্ডের সম্ভাব্য একাদশ:
অ্যান্ডি বালবির্নি, পল স্টার্লিং (ক্যাপ্টেন), লরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কুর্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ব্যারি ম্যাকার্থি, জশ লিটল ও ক্রেইগ ইয়ং/বেন হোয়াইট। 

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়