ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ভিসে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১৬ জুন ২০২৪  
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ভিসে

বয়স ৩৯ পেরিয়ে ৪০ এ গড়িয়েছে। এখনও বল হাতে দুর্দান্ত, ব্যাট হাতে লড়াকু নামিবিয়ার অলরাউন্ডার ডেভিস ভিসে। বয়স যেন কোনো ব্যাপারই না তার কাছে। কিন্তু আজ রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে হারের পর আন্তর্জাতিক ক্রিকেটটে বিদায় বলেছেন তিনি।

অবসরের ক্ষেত্রে বয়সটাকেই মানদণ্ড মানলেন তিনি, ‘আমি বোঝাতে চাচ্ছি পরবর্তী বিশ্বকাপ আরও দুই বছর পরে। আমার বয়স এখন ৩৯। আন্তর্জাতিক ক্রিকেট বিবেচনায় আমার মনে হয় দেওয়ার মতো আর কিছু নেই। আমি অনুভব করলাম নামিবিয়ার হয়ে শেষ ম্যাচ খেলার জন্য বিশ্বকাপের মতো সেরা ও বিশেষ জায়গা আর কিছু হতে পারে না। দলের সঙ্গে আমার অনেক ভালো স্মৃতি আছে। আমি আমার ক্যারিয়ারের শেষ ম্যাচটা বিশ্বকাপের মঞ্চে এবং ইংল্যান্ডের মতো বিশ্বমানের দলের বিপক্ষে খেললাম। এটাও ভালো স্মৃতি হয়ে থাকলো।’

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটে (ওয়ানডে) অভিষেক হয় ভিসের। এরপর তিনি ২০১৫ ও ২০১৬ বিশ্বকাপে তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে প্রতিনিধিত্ব করেন। কিন্তু ২০১৬ সালে সাসেক্সের সঙ্গে তিন বছরের জন্য কোলপ্যাক চুক্তিতে স্বাক্ষর করেন। তাতে দক্ষিণ আফ্রিকার সঙ্গে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়ে যায়।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার হয়ে তার অভিষেক হয়। ওই বিশ্বকাপে বল ও ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেন তিনি। তাতে নামিবিয়াও জায়গা করে নেয় সুপার ১২ এর। ২০২২ সালেও তার পারফরম্যান্সে ভর করে নামিবিয়া সুপার ১২ এ খেলে।

এ পর্যন্ত নামিবিয়ার হয়ে ১৫টি ওয়ানডে ও ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ওয়ানডেতে ব্যাট হাতে ৩৩০ রান ও বল হাতে ১৫ উইকেট নিয়েছেন। আর টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ৬২৪ ও বল হাতে নিয়েছেন ৫৯ উইকেট। ক্যারিয়ার সেরা ইনিংস অপরাজিত ৬৬। আর সেরা বোলিং ফিগার ২৩ রানের বিনিময়ে ৫ উইকেট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়